বেসিসের বার্ষিক বনভোজন অনুষ্ঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০১৯, ১০:০৯

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়েছে। ২৬ জানুয়ারি গাজীপুরের কালিয়াকৈরের শিল্পীকুঞ্জ রিসোর্টে দিনব্যাপী এই বনভোজন চলে। এতে বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফারহানা এ রহমানসহ বেসিস পরিচালনা কমিটির সদস্য, তাদের পরিবারবর্গ এবং গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

বনভোজনে ছিল নানা আয়োজন। সকাল ৭টায় কারওয়ান বাজারে বেসিস কার্যালয়ের সামনে থেকে যাত্রা শুরু হয়। গন্তব্যে পৌঁছার পর সবাইকে ডাবের পানি পানের মাধ্যমে অভ্যর্থনা জানানো হয়। সকালের নাস্তা খাওয়ার পর শুরু হয় খেলাধুলা। খেলাধুলা পর্বে ছিল ক্রিকেট, ট্রেজার হান্ট, পিলো পাসিং, হাঁড়িভাঙাসহ দেশি খেলা।

খেলার পর অনেকেই সুইমিং পুলের শীতল জলে গা জুড়িয়ে নেন। এরপর অংশ মধ্যাহ্নভোজে। দুপুরের পর ছিল সাংস্কৃতিক আয়োজন। এই পর্বে খেলায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়। বেলা একটু গড়িয়ে এলে বনভোজনে অংশ নেওয়া অতিথিদের শীতকালীন পিঠা দিয়ে অ্যাপায়ন করা হয়। সর্বশেষে র‌্যাফেল ড্রয়ের মাধ্যমে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। সন্ধ্যা সাড়ে ৬টায় অতিথিরা ঢাকার উদ্দেশ্যে রওনা হন।

বনভোজন নিয়ে বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, ‘প্রতি বছর বেসিস সদস্য ও তাদের পরিবার পরিজন এবং গণমাধ্যম কর্মীদের নিয়ে বনভোজনের আয়োজন করে থাকে। এতে করে পারস্পরিক হৃদ্যতা যেমন বাড়ে। তেমনি কাজের একঘেয়েমি থেকেও মুক্ত থাকা যায়।’

(ঢাকাটাইমস/২৮জানুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা