রোহিঙ্গা ক্যাম্পে ছুরিকাঘাতে প্রহরী নিহত

টেকনাফ প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০১৯, ১০:৪৭

টেকনাফে নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে জযনাল নামে এক প্রহরী নিহত হয়েছেন। সোমবার রাত নয়টার দিকে এই ঘটনা ঘটে।

নিহত জয়নাল নয়াপাড়া নিবন্ধিত শরণার্থী ক্যাম্পের এইচ ব্লকের বাসিন্দা নুর মোহাম্মদের ছেলে।

নয়াপাড়া শরণার্থী ক্যাম্পের পরিদর্শক আবদুস সালাম বলেন, ‘এইচ ব্লকের আবদুল হাকিমের দোকানের সামনে হঠাৎ হাসান নামে এক বখাটের নেতৃত্বে একটি দল দল জয়নালকে আটকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে। তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। জয়নালকে উদ্ধার করে ক্যাম্পের স্বাস্থ্যকেন্দ্রে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মোহাম্মদ সেলিম নামে এক রোহিঙ্গা জানান, নিহত জয়নাল ক্যাম্পের নিরাপত্তাকর্মী ছিলেন। কয়েক মাস আগে ডাকাত হাসান তাকে বিক্রি করতে দেয়। সেই ইয়াবা বিক্রির টাকার জন্য মাঝেমধ্যে জয়নালকে হুমকি দিত হাসান। সেই কারণে হত্যাকাণ্ডের ঘটনা ঘটতে পারে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন রোহিঙ্গা জানান, এই ক্যাম্পে দিন দিন ‘ডাকাত’ দলের সংখ্যা বাড়ছে। সেখানে ইয়াবার আস্তানাও বেড়ে গেছে। প্রতিদিন কোনো না কোনো জায়গায় ইয়াবার টাকার জন্য মারামারির ঘটনা ঘটছে। কিছুদিনও আগে এই ক্যাম্পে ইলিয়াছ নামে এক রোহিঙ্গাকে হত্যা করা হয়েছিল।

গত বছরের ৩১ আগস্ট টেকনাফ লেদা রোহিঙ্গা শিবিরে ইয়াবা ব্যবসায় বাধা দেওয়ায় ইয়াসেরকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। তিনি লেদা ক্যাম্পের এফ বক্লের বাসিন্দা। যিনি ২০০৮ সালে মিয়ানমার থেকে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নিয়েছিলেন।

ঢাকা টাইমস/২৮ জানুয়ারি/প্রতিবেদক/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :