মির্জাপুর হাসপাতালে অনিয়ম দেখলেন সাংসদ একাব্বর

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিবেদক
| আপডেট : ২৮ জানুয়ারি ২০১৯, ২২:৪৪ | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০১৯, ২২:১৯

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করে বড় ধরনের অনিয়ম দেখতে পেয়েছেন স্থানীয় সংসদ সদস্য মো. একাব্বর হোসেন। এ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন।

সোমবার সকাল সোয়া ১০টার দিকে তিনি আকস্মিক হাসপাতাল পরিদর্শনে যান।

সেখানে দেখেন, হাসপাতালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) সহ ১৯ জন চিকিৎসকের মধ্যে টিএইচওসহ ১৪ জন অনুপস্থিত। তাদের মধ্যে এক চিকিৎসক ২০১৬ সালের ফেব্রুয়ারি থেকে অনুপস্থিত রয়েছেন। জরুরি বিভাগেও কোনো চিকিৎসক ছিল না। স্যানিটারি পরিদর্শকের কক্ষ ছিল তালাবদ্ধ। আবাসিক চিকিৎসা কর্মকর্তাও নেই দুই বছর ধরে। হাসপাতালের আবাসিক ভবনে কোনো চিকিৎসক থাকেন না। বাথরুম অপরিষ্কার। এজন্য তিনি মারাত্মক অসন্তোষ প্রকাশ করেন। পরে তিনি হাসপাতালের পরিদর্শন বইয়ে অব্যবস্থাপনার চিত্র তুলে ধরে মন্তব্য লিখে আসেন।

সম্প্রতি ঢাকা ও ঢাকার বাইরে ১১টি হাসপাতালে পরিদর্শনে করে ৪০ শতাংশ চিকিৎসকের অনুপস্থিতি ও অনিয়ম দেখতে পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক) টিম। এরপর অনেক হাসপাতালে চিকিৎসকের উপস্থিতি বাড়ে। আর এ নিয়ে গত রবিবার সরকারি চিকিৎসক ও নার্সদের নিজ দায়িত্ব যথাযথভাবে পালন নইলে চাকরি ছাড়তে কঠোর হুঁশিয়ারি দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর এমন হুঁশিয়ারির পরও মির্জাপুরের হাসপাতালের চিত্র বদলায়নি।

এ বিষয়ে হাসপাতালের টিএইচও শাহরিয়ার সাজ্জাদ ঢাকাটাইমসকে বলেন, সাংসদের হঠাৎ পরিদর্শনে তারা খুশি। তিনি হাসপাতালের কর্মকর্তাদের বেতন ভাতার বিষয়ে টাঙ্গাইল সিভিল সার্জন কার্যালয়ে একটি সভায় ছিলেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, হাসপাতালের ছয়জন চিকিৎসক প্রেষণে ও পাঁচজন উপস্বাস্থ্য কেন্দ্রে কর্মরত রয়েছেন। দুইজন ছুটিতে রয়েছেন। এদের মধ্যে ২০১৬ সালের ফেব্রুয়ারি থেকে প্রেষণে থাকা এক চিকিৎসকের কোনো হসিদ পাওয়া যাচ্ছে না। তার বিরুদ্ধে বিভাগীয় পদক্ষেপ নেয়া হচ্ছে।

তবে টাঙ্গাইলের সিভিল সার্জন শরীফ হোসেন জানান, টিএইচও তার কার্যালয়ে অফিসিয়াল কাজে গিয়েছিলেন। তবে সেখানে কোনো সভা ছিল না। হাসপাতালের অব্যবস্থাপনার বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে বলে আশ্বাস দেন তিনি।

এ ব্যাপারে সাংসদ মো. একাব্বর হোসেন বলেন, হাসপাতালের নানা বিষয়ে তিনি অসন্তোষ প্রকাশ করেছেন। যা পরিদর্শন বইয়ে উল্লেখ করে এসেছেন। বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট বিভাগে তিনি কথা বলবেন।

ঢাকাটাইমস/২৮জানুয়ারি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :