ইটবোঝাই ট্রাক তুরাগে, নিহত ৪

নিজস্ব প্রতিবেদক, সাভার
| আপডেট : ২৯ জানুয়ারি ২০১৯, ১৪:৪৭ | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০১৯, ১০:৪৮

সাভারের আশুলিয়ায় ইটবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে তুরাগ নদের খালে পড়ে ঘটনাস্থলেই চারজন মারা গেছেন।

মঙ্গলবার ভোর ৬টার দিকে মরাগাঙ এলাকার আশুলিয়া ব্রিকস নামে ইটভাটার পাশে একটি সড়কে এই দুর্ঘটনা ঘটে।

নিহত চারজন হলেন, ট্রাকচালক মুজাহিদ (২৫) ও শ্রমিক শাহিন (৩৫)। শ্রমিক আরিফ (২৬) ও ভাটার নিরাপত্তা প্রহরী আব্দুল কাদের (৪০)। মুজাহিদ ও শাহিনের বাড়ি শেরপুরের ঝিনাইগাতী উপজেলায়। তারা আশুলিয়া এলাকায় ভাড়া থেকে স্থানীয় একটি ইটভাটায় কাজ করতেন। অপর দুইজনের বাড়ির ঠিকানা জানা যায়নি।

এ ঘটনায় আহত আরও তিনজনকে ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ইটভাটার অপর শ্রমিকরা জানায়, ভোরে ইট বোঝাই ট্রাকটির ভেতরে চালকসহ চার জন ও বাইরে আরও তিনজন আরোহী ছিলেন। ট্রাকটি একটি শাখা সড়ক দিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে পার্শ্ববর্তী নদীর খাদে পড়ে ডুবে যায়।

এসময় ট্রাকের উপরে থাকা তিন শ্রমিক সাঁতরে তীরে আসতে পারলেও বাকী চারজন পানিতে ডুবে থাকা ট্রাকের ভেতর আটকা পড়েন।

পরে স্থানীয়দের দেওয়া খবরে ফায়ার সার্ভিসের ডুবুরি দল প্রায় ৪ ঘণ্টা অভিযান চালিয়ে চারজনের লাশ উদ্ধার করে। পানিতে ডুবে থাকা ট্রাকটি উদ্ধার করে।

উত্তরা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, সকালে স্থানীয়দের খবরে উত্তরা ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌছে উদ্ধার কাজ শুরু করে। কিন্তু ট্রাকটি পানির তলদেশে চলে যাওয়ায় তা উদ্ধার করা কষ্টসাধ্য হয়ে পড়ে। পরে টঙ্গী ফায়ার সার্ভিসের আরও তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌছে উদ্ধার কাজে অংশ নেয়। এরপর সকাল সাড়ে ৯টার দিকে মুজাহিদ ও কাদের নামে দুইজনের লাশ উদ্ধার করা হয়।

পরে সাড়ে ১০টার দিকে আলিফ ও শাহিন নামে নিখোঁজ আরও দুইজনের লাশ উদ্ধার করা হয়।

এ ব্যাপারে উত্তরা ও টঙ্গী ফায়ার সার্ভিসের জোন কমান্ডার মানিকুজ্জামান বলেন, খাদের গভীরতা প্রায় ৪০ ফুট, ঠান্ডা পানি ও কুয়াশার কারণে ট্রাকটি উদ্ধার করতে বিলম্ব হয়েছে। তবে নিখোঁজের স্বজনদের দেওয়া তথ্য মতে প্রথমে ট্রাকের মধ্যে আটকে থাকা দুইজনের মরদেহ উদ্ধার করে তাদের ডুবুরি দল।

তিনি আরও জানান, ক্রেনের মাধ্যমে চার ঘণ্টার তৎপরতায় বেলা ১১টায় ট্রাকটি পানির তলদেশ থেকে উদ্ধার করতে সক্ষম হন তারা।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ জানান, পুলিশ ও ফায়ার সার্ভিসের চেষ্টায় নিহত চার জনের লাশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ঢাকা টাইমস/২৯জানুয়ারি/প্রতিবেদক/ওআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :