লংগদুতে গুলিতে ইউপিডিএফ সদস্য নিহত

প্রকাশ | ২৯ জানুয়ারি ২০১৯, ১৬:২৬

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
ফাইল ছবি

রাঙামাটির লংগদু উপজেলার বুইয়ো ছড়া এলাকায় সন্ত্রাসীদের গুলিতে পবিত্র চাকমা নামে এক ইউপিডিএফ সদস্য নিহত হয়েছেন। নিহত পবিত্র চাকমা লংগদুর হেমচন্দ্র কার্বারী পাড়ার শান্তি রঞ্জন চাকমার ছেলে। তিনি ইউপিডিএফ সংগঠনের সঙ্গে যুক্ত বলে জানিয়েছেন স্থানীয়রা। মঙ্গলবার দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, পবিত্র চাকমা এক সহকর্মী নিয়ে বুইয়ো ছড়া গ্রামে যান। সেখানে আগে থেকে অবস্থান নেওয়া অস্ত্রধারীরা তাদের লক্ষ্য করে গুলি করে। এতে পবিত্রের সহকর্মী পালাতে সক্ষম হলেও গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান পবিত্র।

এ হত্যাকাণ্ডের জন্য জেএসএস এমএন লারমা দলকে দায়ী করেছে ইউপিডিএফ রাঙমাটি সমন্বয়ক সচল চাকমা। তিনি বলেন, পবিত্র তার সাংগঠনিক এলাকায় সাংগঠনিক কাজে সেখানে গিয়েছিলেন। সেখানে ২০/২৫ জনের সংস্কারপন্থীর সন্ত্রাসী এলোপাতাড়ি ব্রাশফায়ার করলে পবিত্রের মৃত্যু হয়। অভিযোগ অস্বীকার করে দলীয় কোন্দলে এ হত্যাকা- হয়েছে বলে দাবি করেছেন জেএসএস এমএন লারমা দলের মুখপাত্র প্রশান্ত চাকমা।

লংগদু থানার ওসি রঞ্জন কুমার সামন্ত ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, একজন নিহত হয়েছেন শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/জেবি)