বরিশালে তিন দিনের বস্ত্র ও কুটির শিল্প মেলা

ব্যুরো প্রধান, বরিশাল
 | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০১৯, ১৭:২৩

বরিশালে উপজেলা পর্যায়ে তৃণমূল নারী উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কর্মসূচির আওতায় শুরু হয়েছে তিন দিনব্যাপী বস্ত্র ও কুটির শিল্প মেলা। মঙ্গলবার বেলা ১২টায় নগরীর সদর রোডস্থ অশ্বিনী কুমার টাউন হলে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ও অ্যাসোসিয়েশন ফর রাইটর্স এন্ড পিচ (এআরবি)’র সহযোগিতায় মেলার আয়োজন করেছে সোসাল আপলিফটমেন্ট ভালান্টারি অর্গানাইজেশন (এসইউডিও)।

উদ্বোধনী আলোচনায় মেলার উদ্বোধক ও জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বলেন, নারীরা এখন আর পিছিয়ে নেই। দক্ষতা ও বৃদ্ধিমাত্রাকে কাজে লাগিয়ে পুরুষের পাশাপাশি তারাও সমানভাবে দেশের উন্নয়নে ভূমিকা রাখছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের জন্য বিশেষ ভূমিকা পালন করেছেন উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, নারীরা যাতে নিজেদের দক্ষতা কাজে লাগিয়ে সমাজে এগিয়ে যেতে পারে তার জন্য বর্তমান সরকার কাজ করছে। প্রধানমন্ত্রীর নেতত্বে নারীদের জীবনে পরিবর্তন এসেছে। এখন নারীরা তাদের অধিকার রক্ষাসহ ব্যবসা বাণিজ্যসহ সকল ক্ষেত্রে সমানভাবে অংশগ্রহণ করছে।

জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রাশিদা বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন, বরিশাল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক আখতার হোসেন, সনাক বরিশাল জেলার সভাপকি অধ্যাপক শাহ সাজেদা, এআরবির কনসালটেন্ট সিহাব উদ্দিন সিকদার, বরিশাল সিটি কাউন্সিলর ও নারী নেত্রী কহিনুর বেগম, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক পুষ্প চক্রবর্তী প্রমুখ।

তিন দিনব্যাপী বস্ত্র ও কুটির শিল্প মেলায় ২০টি স্টল রয়েছে। যেখানে নারী উদ্যোক্তাদের হাতে তৈরি পিঠা-পুলি, বস্ত্র, মাটির তৈরি তৈজসপত্রসহ বিভিন্ন পণ্যসামগ্রী প্রদর্শন ও বিক্রি করা হচ্ছে। বৃহস্পতিবার পর্যন্ত প্রতিদিন সকাল নয়টা থেকে রাত নয়টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।

ঢাকাটাইমস/২৯জানুয়ারি/প্রতিবেদক/ওআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :