চিটাগাংকে উড়িয়ে শীর্ষে কুমিল্লা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ জানুয়ারি ২০১৯, ১৮:১৯ | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০১৯, ১৭:৪৩

চিটাগাং ভাইকিংসে ৭ উইকেটে উড়িয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে কুমিল্লা ভাইকিংস। সেই সঙ্গে প্রথম দল হিসেবে প্লে অফের টিকিট নিশ্চিত করেছে তারা। ১১৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৬.৪ ওভারে সাত উইকেট হাতে রেখে জয়ে পৌছে যায় কুমিল্লা। অন্যদিকে নিজেদের মাঠে টানা তিন ম্যাচে হারতে হলো চিটাগাংকে।

১০ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে সবার উপরে ওঠে গেল তারা। ১২ করে পয়েন্ট রংপুর রাইডার্স ও চিটাগাং ভাইকিংসের। তবে রান রেটে এগিয়ে থাকার কারণে দ্বিতীয় স্থানে রংপুর।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ১৯ ওভারে ৮ উইকেটে ১১৬ রান সংগ্রহ করে স্বাগতিক চিটাগং ভাইকিংস। বৃষ্টির কারণে এক ওভার কমিয়ে আনা হয় ম্যাচ। দলের পক্ষে ২৫ বলে তিনটি চার ও তিনটি ছক্কার সাহায্যে ৪৩ রান করে অপরাজিত থাকেন মোসাদ্দেক হোসেন সৈকত। তিনিই দলের সেরা রান সংগ্রহকারী ব্যাটসম্যান।

দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান করেন মোহাম্মদ শাহজাদ। কুমিল্লার বোলারদের মধ্যে শহীদ আফ্রিদি চার ওভারে ১০ রান দিয়ে দুই উইকেট শিকার করেন। এছাড়া মোহাম্মদ সাইফউদ্দিন ২টি, ওয়াহাব রিয়াজ ২টি ও মেহেদী হাসান ১টি করে উইকেট শিকার করেন। বৃষ্টির কারণে ম্যাচের ওভার কমিয়ে ১৯ ওভার করা হয়েছে।

চট্টগ্রাম ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই বিপাকে থাকে। দলীয় ৭০ রানে সাত উইকেট পড়ে যায় তাদের। শেষদিকে মোসাদ্দেকের ঝড়ো ব্যাটিংয়ে দল শতরান পার করে।

১১৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র ৩ উইকেট হারাতে হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে। সর্বোচ্চ ৫৪ রান করেন ওপেনার তামিম ইকবাল। তামিম ওই রান করেন ৫১ বলে ৪টি চার ও দুই ছক্কায়। ২২ বলে ৩৬ রান আসে শামসুর রহমানের ব্যাট থেকে। চিটাগাংয়ের পক্ষে আবু জায়েদ ২৫ রানে ২ উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

চিটাগং ভাইকিংস ইনিংস: ১১৬/৮ (১৯ ওভার)

(শাহজাদ ৩৩, সাদমান ০, ইয়াসির ০, মুশফিকুর ৬, নাজিবউল্লাহ ১৩, দেলপোর্ট ৬, সিকান্দার ৫, মোসাদ্দেক ৪৩*, নাঈম ৪, আবু জায়েদ ০*; আবু হায়দার ০/২১, সাইফউদ্দিন ২/২৩, ওয়াহাব রিয়াদ ২/২৩, মেহেদী হাসান ১/১৭, শহীদ আফ্রিদি ২/১০, থিসারা পেরেরা ০/২২)।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ১১৭/৩ (১৬.৪ ওভার) ( তামিম ৫৪, এনামুল হক বিজয় ৮, শামসুর রহমান ৩৬, ইমরুল ৮; আবু জয়েদ ২৫/২)

ফল : কুমিল্লা ৭ উইকেটে জয়ী

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :