খুলনা বিভাগে সড়কে প্রাণ গেছে ৩৯২ জনের

ব্যুরো প্রধান, খুলনা
 | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০১৯, ১৯:৫১

খুলনা বিভাগে ২০১৮ সালে সড়ক দুর্ঘটনায় ৩৯২ জন নিহত ও এক হাজার ৫১ জন আহত হয়েছেন। মঙ্গলবার দুপুর ১২টায় খুলনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে নিরাপদ সড়ক চাই (নিসচা) এ তথ্য জানিয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১৮ সালের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত খুলনা বিভাগের ১০ জেলায় সড়ক দুর্ঘটনায় ৬৯ জন নিহত ও ২৩৭ জন আহত, এপ্রিল থেকে জুন পর্যন্ত সময়ে ৯২ জন নিহত ও ৪৩২ জন আহত, জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত ১১১ জন নিহত ও ১৭৪ জন আহত এবং অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে ১২০ জন নিহত ও ২০৮ জন আহত হয়েছেন।

খুলনা বিভাগের মধ্যে খুলনা, যশোর, বাগেরহাট ও সাতক্ষীরা জেলায় সড়ক দুর্ঘটনার সংখ্যা বেশি উল্লেখ করে সংবাদ সম্মেলনে বলা হয়, যানবাহনের সংঘর্ষ এবং খাদে পড়ে সড়ক দুর্ঘটনায় সর্বোচ্চ হতাহতের ঘটনা ঘটেছে।

সংবাদ সম্মেলনে সড়ক দুর্ঘটনারোধে পাসকৃত নতুন আইনের সঠিক ব্যবহার, দক্ষ চালক তৈরি করতে সরকারি উদ্যোগ এবং সড়ক দুর্ঘটনায় নিহত ও আহত তথা ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারি সহায়তা দেয়ারও দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, খুলনা ওয়াসা দীর্ঘদিন ধরে নগরীর সড়কগুলো খোঁড়াখুঁড়ির ফলে সড়কগুলো ভোগান্তিতে পরিণত হয়েছে। ফলে প্রতিদিন কোন না কোন সড়কে দুর্ঘটনা ঘটছে। অবিলম্বে এ বিষয়ে সিটি মেয়রকে দ্রুত পদক্ষেপ নেয়ার দাবি জানানো হয়। সেই সঙ্গে নগরীর ফুটপাত দখলমুক্ত এবং ইজিবাইক নিয়ন্ত্রণ করায় মেয়রকে ধন্যবাদ জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিসচার জেলা উপদেষ্টা সাইফুল ইসলাম। এসময় বিআরটিএ খুলনা বিভাগীয় উপ-পরিচালক জিয়াউর রহমান, নিসচার জেলা সভাপতি হাছিবুর রহমান হাছিব, সাধারণ সম্পাদক এসএম ইকবাল হোসেন বিপ্লব, গোপালগঞ্জ জেলা কল্যাণ সমিতির সভাপতি আবেদ আলী, সেলিম খান, হায়দার আলী, এসএমএ রহিম, এম মোস্তফা কামাল, জিএম মহিউদ্দিন, কামরুল কাজল, আনোয়ারা পারভীন আক্তার পরী, শিরিনা পারভীন, সাহানা পারভীন, ফিরোজ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :