জগন্নাথে শিক্ষক সমিতির নেতৃত্বে দীপিকা-নূর

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০১৯, ২০:০৭

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক দীপিকা রাণী সরকার। আর সাধারণ সম্পাদক হয়েছেন মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক নূর মোহাম্মদ। মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ভোটগ্রহণ শেষে বিকালে প্রধান নির্বাচন কমিশনার সুরঞ্জন কুমার দাস ফলাফল ঘোষণা করেন।

নির্বাচন উপলক্ষে সকাল থেকেই ক্যাম্পাসে উৎসবের আমেজ বিরাজ করে। নির্বাচনে বিএনপি-জামায়াতপন্থী সাদাদলের অংশগ্রহণ না থাকলেও ভোট দিয়েছেন প্রায় সব সদস্য। আওয়ামী লীগপন্থী নীলদলের সমঝোতা না হওয়ায় দুটি প্যানেল অংশ নেয়।

সভাপতি, সহ-সভাপতি, কোষাধ্যক্ষ, সম্পাদক ও যুগ্ম সম্পাদক পদে একজন করে এবং নির্বাহী পরিষদের সদস্য পদে ১০ জনসহ মোট ১৫টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

বিজয়ী অন্যরা হলেন সহ-সভাপতি পদে সমাজকর্ম বিভাগের অধ্যাপক আনোয়ার হোসেন, কোষাধ্যক্ষ পদে মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আব্দুল্লাহ মাহফুজ এবং যুগ্ম সাধারণ সম্পাদক পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক শামছুল কবির। সদস্য পদে রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক আবদুস সামাদ, প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক মাসুদ রানা, উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক মনিরুজ্জামান খন্দকার, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক মুনিরা জাহান, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক রাবিতা সাবাহ্, লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক রিতু কুন্ডু, আইন বিভাগের প্রভাষক মেফতাহুল হাসান, সমাজকর্ম বিভাগের অধ্যাপক আবুল হোসেন, ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মোবারক হোসেন এবং আধুনিক ভাষা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক নিয়াজ আলমগীর।

প্রধান নির্বাচন কমিশনার ছাড়াও নির্বাচনে কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন উদ্ভিদবিজ্ঞান বিভাগের শাহরিয়ার আহম্মদ, সমাজবিজ্ঞান বিভাগের সাবিনা শরমীন, ইংরেজি বিভাগের মমিন উদ্দীন এবং ভূগোল ও পরিবেশ বিভাগের তানভীর হোসেন। নির্বাচনে ৬৫৪ জন ভোটারের মধ্যে ৪৯২ জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

নির্বাচিত প্রতিনিধিরা উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন। এসময় উপাচার্য তাদের মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে সমুন্নত রাখার আহ্বান জানান। তিি জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে একটি আধুনিক এবং আন্তর্জাতিকমানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে সবার সহযোগিতা চান।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/আইএইচ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :