৮ ফেব্রুয়ারির মধ্যে ইজতেমার প্রস্তুতি সম্পন্নের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ জানুয়ারি ২০১৯, ২২:১১ | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০১৯, ২২:১০
তুরাগ তীরে বিশ্ব ইজতেমা (ফাইল ছবি)

আগামী ১৫ ফেব্রুয়ারি টঙ্গীর তুরাগ নদের তীরে অনুষ্ঠিত হচ্ছে তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমা। এবার এক পর্বে অনুষ্ঠিত হবে তিন দিনের এই ইজতেমা। ইজতেমার যাবতীয় প্রস্তুতি আগামী ৮ ফেব্রুয়ারির মধ্যে সম্পন্ন করতে নির্দেশ দিয়েছে প্রশাসন।মঙ্গলবার সকালে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের ভাওয়াল সম্মেলন কক্ষে ইজতেমার প্রস্তুতি সভায় এই নির্দেশ দেয়া হয়।

জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে সভায় ইজতেমায় বিবদমান দুই পক্ষের সমানভাবে অংশগ্রহণ ও ঐক্যবদ্ধভাবে তিন দিনের এই ইজতেমা আয়োজনে করণীয়সহ বিভিন্ন দিক নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত হয়।

সভায় জেলা প্রশাসক আগামী ৮ ফেব্রুয়ারির মধ্যে ইজতেমা ময়দানের আনুষঙ্গিক প্রস্তুতিমূলক যাবতীয় কাজ সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট সকল বিভাগকে নির্দেশ দেন।

বিশ্ব ইজতেমা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, যানজট নিরসন, বিশুদ্ধ পানি সরবরাহ, অবৈধ স্থাপনা উচ্ছেদ, পরিষ্কার পরিচ্ছন্নতা, স্বাস্থ্যসেবা, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতসহ মুসল্লিদের বিভিন্ন সেবা বাস্তবায়নের জন্য সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, গাজীপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা জামিল আহমেদ, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার (অপরাধ) শরিফুর রহমান, গাজীপুর সওজের নির্বাহী প্রকৌশলী সাইফ উদ্দিন, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. আমীরুল ইসলাম খান। জেলা পুলিশ, র‌্যাব, বিজিবিসহ বিভিন্ন আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণকারী সংস্থা ও গোয়েন্দা সংস্থার প্রতিনিধিরাও সভায় অংশগ্রহণ করেন।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :