রূপগঞ্জে আগুনে পুড়ল আরএফএলের কারখানা

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ জানুয়ারি ২০১৯, ১৫:০৯

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মুড়াপাড়ায় প্রাণ-আরএফএল গ্রুপের একটি ফার্নিচার কারখানায় ভয়াবহ আগুনে কারখানায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বুধবার সকাল সাড়ে ৯ টায় এই দুর্ঘটনা ঘটে।

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা প্রাথমিকভাবে ধারণা করছেন।

কারখানার শ্রমিকরা জানান, বুধবার সকাল সাড়ে ৯টার দিকে হঠাৎ কারখানার লেয়ার বিভাগের পশ্চিম পাশে আগুন দেখতে পান তারা। শ্রমিকরা আগুন নেভানোর চেষ্টা চালায়। পরে ফায়ার সার্ভিসে খবর দেয়া হলে ১০ টার দিকে ডেমরা, কাঞ্চন, পূর্বাচল ও আড়াইহাজার ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুন নেভাতে ও কারখানা থেকে বের হতে গিয়ে ফায়ার সার্ভিসের কর্মকর্তাসহ ৭ জন আহত হন। তাঁরা হলেন, কারখানার ডেপুটি ম্যানেজার মান্না সাহা, ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর সোহেল মিয়া, শ্রমিক মনসুর মিয়া, মাহিন মিয়া, মোমেন মিয়া, রেহেনা ও আব্দুল কাদির।

কারখানা সূত্রে জানা যায়, আগুনে কারখানায় লেকারের জন্য তৈরি করে রাখা বিপুল পরিমাণ কাঠের ফার্নিচার, মেশিনারিজ, ফার্নিচার তৈরির জন্য রাখা কাঁচামাল ও বিশাল আকৃতির টিনশেড পুড়ে গেছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ নিশ্চিত করতে পারেনি কারখানা কতৃপক্ষ।

নারায়ণগঞ্জ জোন-২ ফায়ার সার্ভিসের সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মামুনুর রশিদ বলেন, খবর পেয়ে ডেমরার সারুলিয়া, কাঞ্চন, পূর্বাচল ও আড়াইহাজার ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট চেষ্টা চালিয়ে সাড়ে ১১ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমান তদন্ত শেষে জানা যাবে। ক্ষয়ক্ষতির বিষয়ে কারখানা ব্যবস্থাপক তন্ময় সাহা বলেন, তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণ বলা যাচ্ছে না।

ঢাকা টাইমস/৩০জানুয়ারি/প্রতিবেদক/ওআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :