বেস্ট অব ন্যাশন অ্যাওয়ার্ড জিতলেন পিনু রহমান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ জানুয়ারি ২০১৯, ২০:২৫ | প্রকাশিত : ৩০ জানুয়ারি ২০১৯, ২০:১৬

আলোকচিত্রের বৈশ্বিক প্রতিযোগিতার আসরে অংশ নিয়ে প্রথমবারের মত বেস্ট অব ন্যাশন-বাংলাদেশ অ্যাওয়ার্ড জিতে নিয়েছেন বাংলাদেশের আলোকচিত্রী  পিনু রহমান। ফটো সাংবাদিকতা ক্যাটাগরিতে ‘লস্ট চাইল্ডহুড’ শিরোনামের আলোকচিত্রের জন্য এ পুরষ্কার জিতেছেন তিনি। আগামী ৮ এপ্রিল নরওয়ের ডারমেনে পিনুসহ বিশ্বের বিভিন্ন দেশের ৩২ জন বিজয়ীর হাতে এ পুরষ্কার তুলে দেয়া হবে।

আলোকচিত্রী মাহমুদ হাসান শুভর নেতৃত্বে এবারই প্রথম বিশ্ব ফটোগ্রাফি কাপে বাংলাদেশ থেকে ১৮ জন প্রতিযোগি অংশ নেন। ৩২টি দেশের ছয়টি ক্যাটাগরিতে জাতীয় পর্যায়ে বাছাই করা প্রায় ৬শ ছবি জমা পড়ে। সেখান থেকে ৩২টি বেস্ট অব ন্যাশন পুরষ্কার জিতেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী পিনু পেশায় রাষ্ট্রায়ত্ত রূপালী ব্যাংকের একজন  কর্মকর্তা। ব্যাংকার হলেও দীর্ঘদিন ধরে ফ্রিল্যান্স ফটো সাংবাদিকতা করছেন। দেশ এবং বিদেশে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে বাংলাদেশ ইন্টার‌ন্যাশনাল স্যালুন ২০১৮’র বেস্ট ডিভিশনাল ফটোগ্রাফার (বরিশাল)সহ  দশটিরও অধিক  পুরস্কার জিতেছেন তিনি।

পুরষ্কার জিতে পিনু রহমান প্রতিক্রিয়া জানাতে গিয়ে ঢাকা টাইমসকে বলেন, ‘এবারই প্রথম বাংলাদেশ সেখানে অংশগ্রহণ করেছে। আমি জানতে পারলাম লাল সবুজের পতাকা নিয়ে আমি ফটো সাংবাদিকতায় বেস্ট অব ন্যাশন অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছি। আমি আশা করছি পরবর্তী সময়ে বিশ্বব্যাপী এই আয়োজনে বাংলাদেশের আলোকচিত্রীরা আরো ভালো করবেন।’ বাংলাদেশ টিমের প্রধান মাহমুদ হাসান শুভসহ বাছাই পর্বের বিচারক থেকে শুরু করে সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন পিনু রহমান।

(ঢাকাটাইমস/৩০জানুয়ারি/বিইউ)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :