ইতালির নাপোলিতে বিএনপির প্রতিবাদ সভা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জানুয়ারি ২০১৯, ২২:৪৩

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছে ইতালি বিএনপির নাপোলি শাখা। এই ফলাফল বাতিল করে নির্দলীয় সরকারের অধীনে পুনর্নির্বাচন দাবি করেছে তারা।

রবিবার রাতে ইতালির প্রাচীনতম শহর নাপোলির যমযম রেস্টুরেন্টে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় অতিথিরা এসব কথা বলেন।

সভায় নাপোলি বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানের সভাপতিত্বে ও নাপোলি জুলিয়ানো বিএনপির সভাপতি সুলেমান বেগ এবং নাপোলি যুবদলের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম সোহাগের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইতালি বিএনপিসহ সভাপতি শাহজাহান তালুকদার।

বিশেষ অতিথি ছিলেন নাপোলি যুবদলের সভাপতি আবু নাসির।

প্রধান বক্তা নাপোলি মহানগর বিএনপির সভাপতি মিজান মজুমদার এছাড়াও আরো বিশেষ অতিথি ছিলেন নাপোলি বিএনপি আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক রেজাউল ইসলাম, নাপোলি যুবদলের সাংগঠনিক সম্পাদক নানু মিয়া, সাবেক ছাত্রদল অর্গেনাইজেশন ইতালি শাখার যুগ্ম আহবায়ক আব্দুল কাহার, যুগ্ম আহবায়ক মিনহাজ হোসেন, মাছুম বিল্লাহ, আব্দুলা মামুন, নাপোলি জিয়া পরিষদের সাধারণ সম্পাদক সজল মণ্ডল, নাপোলি জিয়া পরিষদ মহানগরের সভাপতি বুরহান উদ্দিন, সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, নাপোলি উলামাদলের সভাপতি ফরিদ উদ্দিন, নাপোলি মহানগর যুবদলের সভাপতি আফিল উদ্দিন, নাপোলি মহানগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি মিন্টু মিয়া আবুল খায়ের, রুহিন আহমদসহ নাপোলি বিএনপি ও যুবদলের নেতাকর্মীরা।

প্রধান অতিথি শাহজাহান তালুকদার বলেন, দেশের প্রায় সব আসন থেকে একইরকম ভোট ডাকাতির খবর এসেছে। এ পর্যন্ত বিভিন্ন দলের বিভিন্ন দেশ থেকে নির্বাচন বর্জন করার দাবি করেছেন। এ অবস্থায় আমরা নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানাচ্ছি, অবিলম্বে এ প্রহসনের নির্বাচন বাতিল করা হোক। তিনি এ নির্বাচনের ‘কথিত’ ফলাফল প্রত্যাখ্যান করেন এবং নির্দলীয় সরকারের অধীনে পুনর্নির্বাচন দাবি করেন।

এতে অতিথিরা তাদের বক্তব্যে বলেন, সংসদ গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার কেড়ে নেয়ার প্রেতাত্মা। এ সংসদ গণবিরোধী, ভুয়া ভোটের সংসদ বসেছিল সেদিন।

পরিশেষে নাপোলি বিএনপি সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানের সমাপনী বক্তব্যের মাধ্যমে ও ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যারা শহীদ হয়েছেন তাদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও এক মিনিট নীরবতা পালন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

(ঢাকাটাইমস/৩০জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :