‘দহন’-এ সবচেয়ে ভালো অভিনয় করেছি: পূজা

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩১ জানুয়ারি ২০১৯, ১২:৩৭

বাংলা চলচ্চিত্রের নতুন সেনসেশন পূজা চেরি। গত বছর কলকাতার ‘নূরজাহান’ ছবির মাধ্যমে নায়িকা হিসেবে রুপালি পর্দায় তার অভিষেক হয়। এরপর কাজ করেছেন বাংলাদেশি ‘পোড়ামন ২’ এবং ‘দহন’ ছবি দুটিতে। দুই ছবিতেই তার নায়ক হালের আরেক তারকা সিয়াম আহমেদ। মুক্তিপ্রাপ্ত এই তিন ছবির মধ্যে পূজা সবচেয়ে ভালো অভিনয় করেছেন কোন ছবিতে? এই প্রশ্নের উত্তরে দর্শকরা হয়তো একেক জন একেক ছবির নাম বলবেন। তবে পূজার চোখে ‘দহন’ সেরা।

সম্প্রতি ‘আপনার প্রশ্ন তারকার উত্তর’ আয়োজনে পূজাকে এমন প্রশ্নটি করেন রাজধানীর শ্যামলির রিংরোড এলাকার বাসিন্দা নিগার সুলতানা। তার প্রশ্নটি ছিল, ‘নূরজাহান’, ‘পোড়ামন ২’ ও ‘দহন’- তিনটির মধ্যে কোন সিনেমায় অভিনয় সবচেয়ে সুন্দর হয়েছে বলে আপনার কাছে মনে হয়েছে? উত্তরে নায়িকা বলেন, ‘বিষয়টি দর্শকরাই ভালো বলতে পারবেন। তবে আমার কাছে মনে হয়, ‘দহন’-এ সবচেয়ে ভালো অভিনয় করেছি।’

‘দহন’ পরিচালনা করেছেন রায়হান রাফি। প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া। সিয়ামের সঙ্গে এটি পূজার দ্বিতীয় কাজ। ‘পোড়ামন ২’ প্রথম। ‘দহন’ ছবিতে পূজা অভিনয় করেছেন আশা নামে এক পোশাকশ্রমিকের চরিত্রে। অন্যদিকে সিয়ামকে দেখা গেছে তুলা মিয়া নামে বখাটে এক যুবক হিসেবে। গত ৩০ নভেম্বর দেশজুড়ে মুক্তি পায় ছবিটি। ভালো ব্যবসা করার পাশাপাশি চলচ্চিত্র সমালোচক ও দর্শকদের দারুণ প্রশংসা কুড়ায় এটি।

পূজা চেরি বর্তমানে ব্যস্ত রয়েছেন তার পরীক্ষা নিয়ে। ২ ফেব্রুয়ারি, শনিবার থেকে বসছে এসএসসি পরীক্ষা। এই পরীক্ষায় দেশের লাখো শিক্ষার্থীদের সঙ্গে অংশ নিচ্ছেন ঢাকাই চলচ্চিত্রের সবচেয়ে কনিষ্ঠ তারকা পূজাও। যার কারণে গত প্রায় দুই মাস শুটিংয়ের বাইরে রয়েছেন নায়িকা। দিনের অধিকাংশ সময় ব্যয় করছেন পড়াশোনার পেছনে। হাতে রয়েছে তার একাধিক ছবির কাজ। পরীক্ষা শেষে শুরু করবেন সেগুলোর শুটিং।

নায়িকা হিসেবে পূজার আবির্ভাব এক বছর হলেও চলচ্চিত্রপাড়ায় তার চলাফেরা বহু আগে থেকে। ২০১২ সালে মাহিয়া মাহি ও বাপ্পী চৌধুরী অভিনীত ‘ভালোবাসার রঙ’ ছবিতে তিনি শিশু শিল্পী হিসেবে প্রথম অভিনয় করেছিলেন। এরপর ২০১৩ সালে ‘তবুও ভালোবাসি’, ২০১৪ সালে ‘অগ্নি’, ‘২০১৫ সালে ‘ভালোবাসতে মন লাগে’, ‘২০১৬ সালে ‘কৃষ্ণপক্ষ’ ও কলকাতার নায়ক জিতের ‘বাদশা: দ্য ডন’ ছবিতে তাকে দেখা যায়। ২০১৮ সালে আত্মপ্রকাশ ঘটে প্রাপ্তবয়স্ক অভিনেত্রী হিসেবে।

ঢাকা টাইমস/৩১ জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :