ঢাকা-সিলেট মহাসড়কে তিন ঘণ্টা অবরোধ, ভোগান্তি

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জানুয়ারি ২০১৯, ১৫:৫২

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ করে রাস্তায় বিক্ষোভ করেছে পোশাক শ্রমিকরা। এতে প্রায় তিন ঘণ্টা বন্ধ থাকে ঢাকা-সিলেট মহাসড়ক। প্রায় ১৪ কিলোমিটারজুড়ে দেখা দেয় যানজট। এতে চরম ভোগান্তিতে পড়েন এই পথের যাত্রীরা।

বৃহস্পতিবার সকালে রূপগঞ্জের বরপা অন্তিম নিটিং, ডাইং অ্যান্ড ফিনিশিং কারখানার শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ মিছিল বের করে। একপর্যায়ে বিক্ষুব্ধ শ্রমিকরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখে।

শ্রমিক কুলসুম, ফোরকান মিয়া, রাহেলা জানান, গত নভেম্বর-ডিসেম্বর মাসের বকেয়া বেতন পরপর দুই দফায় সময় দিয়েও দেয়নি কারখানা কর্তৃপক্ষ। সর্বশেষ ৩১ জানুয়ারি বেতন পরিশোধের আশ্বাস দেয় কর্তৃপক্ষ। আশ্বাস অনুযায়ী বৃহস্পতিবার সকালে শ্রমিকরা কারখানায় তালা ঝুলানো দেখে ক্ষুব্ধ হয়ে উঠে। একপর্যায়ে শ্রমিকরা বেতনের দাবিতে বিক্ষোভ মিছিল করে। পরে ঢাকা-সিলেট মহাসড়কে বৈদ্যুতিক খুঁটি ফেলে ও টায়ারে আগুন দিয়ে সড়ক অবরোধ করে রাখে। প্রায় তিন ঘণ্টা অবরোধের ফলে ঢাকা-সিলেট মহাসড়কের দুই দিকে প্রায় ১৪ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। এতে চরম ভোগান্তির শিকার হন যাত্রীরা। পরে পুলিশের পক্ষ থেকে মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়। আগামী মঙ্গলবার বেতন-ভাতার পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ প্রত্যাহার করে।

কারখানার ম্যানেজার (প্রশাসন) মাহাবুব আলম ভূঁইয়া ঢাকা টাইমসকে বলেন, ‘আমাদের কিছু করার নেই। মালিকপক্ষ যেভাবে বলে আমরা সে অনুয়ায়ী শ্রমিকদের সময় দিই। বৃহস্পতিবার বেতন দেয়ার কথা ছিল। কিন্তু বুধবার রাতে মালিকপক্ষ জানিয়েছে ব্যাংক থেকে টাকা তুলতে পারেনি। তাই আগামী মঙ্গলবার শ্রমিকদের বেতন পরিশোধ করা হবে।’

রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হক ঢাকা টাইমসকে বলেন, ‘বেতনের দাবিতে শ্রমিকরা সড়ক অবরোধ করে রাখে। তবে অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি। কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

(ঢাকাটাইমস/৩১জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :