জয়ের জন্য ঢাকার টার্গেট ১২৮

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫৬

টানা এক মাসের টুর্নামেন্টের ইতি টানতে চট্টগ্রাম ঘুরে ঢাকায় এসেছে বিপিএল। ঢাকায় শেষ পর্বের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে ঢাকা ডায়নামাইটস এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে ঢাকার দুর্দান্ত বোলিংয়ে ১২৭ রানে থামে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। প্লে-অফের পথে এগিয়ে যেতে ডায়নামাইটসদের টার্গেট ১২৮।

এদিন আগে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেন ওপেনার তামিম ইকবাল। পেস বোলার শাহাদাত হোসেনের বলে টানা দুই বাউন্ডারি হাঁকিয়ে ইনিংস শুরু করেন তিনি। ঝড়ো খেলতে থাকা তামিম সঙ্গী হারান ইনিংসের পঞ্চম ওভারে। নারাইনের বলে এভিন লুইস ফিরলে ভাঙে ৩৮ রানের ওপেনিং জুটি। এরপর ঢাকার বোলারদের সামনে আর হাতখুলে খেলতে পারেনি ভিক্টোরিয়ান্স ব্যাটসম্যনরা।

লুইসের পরে তিনে নামা এনামুলকে স্লিপে ক্যাচ দিয়ে শূন্য রানে ফেরান রুবেল হোসেন। এক ওভার বাদে তামিমকে সাজঘরের পথ দেখান শুভাগত হোম। যাওয়ার আগে দুটি ছক্কা আর চার বাউন্ডারিতে ২০ বলে ৩৮ রান করেন এই ওপেনার। তামিমের পর টিকতে পারেননি অধিনায়ক ইমরুল কায়েস কিংবা শামসুর রহমান।

৬৪ রানে ৫ উইকেট হারানোর পর শহীদ আফ্রিদিকে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন থিসারা পেরেরা। আফ্রিদিকে ১৮ রানে ফিরিয়ে প্রতিরোধ ভাঙ্গেন নারিন। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ইনিংস লম্বা করতে পারেনি কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শেষের দিকে ওয়াহাব রিয়াজ এবং মেহেদী হাসানের ব্যাটে ভর করে ঢাকার সামনে ১২৮ রানের টার্গেট রাখে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

ঢাকা ডায়নামাইটসের হয়ে ৩০ রান দিয়ে সর্বোচ্চ ৪টি উইকেট সংগ্রহ করেন রুবেল হোসেন। সমান দুটি করে উইকেট নেন সাকিব আল হাসান এবং নারিন।

চট্টগ্রাম পর্বে শেষ চার নিশ্চিত করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কুমিল্লার পাশাপাশি প্লে-অফের টিকিটি পেয়েছে রংপুর রাইডার্স এবং চিটাগং ভাইকিংস। বাকি এক জায়গা নিয়ে লড়াই চলছে ঢাকা ডায়নামাইটস এবং রাজশাহী কিংসের মধ্যে। ১২ পয়েন্ট নিয়ে টেবিলের চার নম্বরে আছে রাজশাহী। ১০ পয়েন্ট নিয়ে পাঁচে আছে সাকিবের ঢাকা। তাই শেষ চারে যেতে হলে যেকোনো একটি ম্যাচ জিততেই হবে ডায়নামাইটসদের। নেট রান রেটে রাজশাহী থেকে এগিয়ে আছে ঢাকা ডায়নামাইটস। কাজেই কুমিল্লাকে হারালে প্লে-অফ নিশ্চিত হয়ে যেতে পারে সাকিবদের।

(ঢাকাটাইমস/১ ফেব্রুয়ারি /এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :