নকলায় ৩ ফেব্রুয়ারি এনআইডি বিতরণ শুরু

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:০৫

আগামী ৩ ফেব্রুয়ারি থেকে শেরপুরের নকলায় জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বিতরণ শুরু হবে। এ কার্যক্রম চলবে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত। ২০১২ সালের ভোটার তালিকা ও পরবর্তী সময়ে হালনাগাদ হওয়া ভোটারদের মাঝে এসব বিতরণ করা হবে। 

শুক্রবার উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক পত্রে জানানো হয়, ইতিমধ্যে উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভা কার্যালয়কে বিষয়টি অবহিত করা হয়েছে। 

পৌরসভা কার্যালয় জানায়, ইউনিয়ন ও পৌরসভা কার্যালয়ে একদিন করে এবং উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে দুইদিনসহ মোট ১২ দিনব্যাপী এনআইডি বিতরণ করা হবে। 

বিতরণের জন্য নির্ধারিত তারিখগুলো হচ্ছে নকলা পৌরসভায় ৩ ফেব্রুয়ারি, গণপদ্দী ইউনিয়নে ৫ ফেব্রুয়ারি, নকলা ইউনিয়নে ৭ ফেব্রুয়ারি, উরফা ইউনিয়নে ১০ ফেব্রুয়ারি, গৌড়দ্বার ইউনিয়নে ১১ ফেব্রুয়ারি, বানেশ্বরদী ইউনিয়নে ১২ ফেব্রুয়ারি, পাঠাকাটা ইউনিয়নে ১৩ ফেব্রুয়ারি, টালকী ইউনিয়নে ১৪ ফেব্রুয়ারি, চরঅষ্টধর ইউনিয়নে ১৭ ফেব্রুয়ারি, চন্দ্রকোনা ইউনিয়নে ১৮ ফেব্রুয়ারি এবং উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে ১৯ ও ২০ ফেব্রুয়ারিতে বিতরণ করা হবে।

এছাড়া যিনি ভোটার তালিকাভুক্ত হয়েছেন তিনি নিবন্ধন সিøপ (ফরম-৫) নিয়ে এলে পরিচয়পত্র নিতে পারবেন। নিবন্ধন সিøপ হারিয়ে ফেললে বিতরণ কেন্দ্রে উপস্থিত হয়ে স্থানীয় জনপ্রতিনিধি দ্বারা পরিচয় নিশ্চিতকরণের মধ্যমেও নিতে পারবেন। ভোটার নিজে উপস্থিত হতে না পারলে তার মনোনীত লোক মারফত নিবন্ধন সিøপ জমাদানের মাধ্যমে পরিচয়পত্র নিতে পারবেন। আর যদি কেউ নির্ধারিত দিনে এনআইডি সংগ্রহ করতে না পারেন তাহলে পরবর্তীতে উপজেলা নির্বাচন অফিস থেকে এনআইডি সংগ্রহ করতে পারবেন। এনআইডি সংগ্রহ করতে কোনো টাকা লাগবে না।

ঢাকাটাইমস/০১ফেব্রুয়ারি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :