লেবাননে পা হারালেন বাংলাদেশি মুক্তার

ওয়াসীম আকরাম, লেবানন
 | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৩০

লেবাননের রাজধানী বৈরুতে রৌশা এলাকায় মুক্তার মিয়া এক প্রবাসী বাংলাদেশি সড়ক দুর্ঘটনায় একটি পা হারিয়েছেন। ২৫ জানুয়ারি (শুক্রবার) তিনি এ দুর্ঘটনার শিকার হন। ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় তার গ্রামের বাড়ি।

প্রতিদিনের মতো সেদিনও মুক্তার কাজে যোগ দেন সকালে। রাস্তার পাশে গাছ লাগাচ্ছিলেন তিনি। হঠাৎ একটি গাড়ি চাপা দেয় মুক্তারকে। এতে গাড়িটি দুমড়ে-মুচড়ে যায়। আর মুক্তার মিয়া বেহুঁশ হয়ে পড়ে থাকেন। পরে রেডক্রসের কর্মীরা মুক্তার মিয়াকে হাসপাতালে ভর্তি করেন। জ্ঞান ফেরার পর মুক্তার দেখতে পান হাসপাতালের বিছানায় এক পা-বিহীন। চিকিৎসক তার এক পা কেটে ফেলেন।

কান্নাজড়িত কণ্ঠে বৈরুতের আমেরিকান হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটের বিছানায় পাগলের মত প্রলেপ করে মুক্তার মিয়া বলেন, ‘এই জীবন রেখে লাভ কী? জীবনটা যে ধ্বংস করছে, আমি তার বিচার চাই।’

খোরশেদ নামে মুক্তার মিয়ার এক বড় ভাইও লেবানন থাকেন। তিনি জানান, ২০১৩ সালে আমি আমার ছোট ভাই মুক্তারকে একটি কোম্পানির ভিসায় লেবাননে নিয়ে আসি। প্রতিদিনের মতো সেদিনও মুক্তার বৈরুতের আল রৌশা এলাকায় সড়কের আইল্যান্ডে গাছের পরিচর্যায় ব্যস্ত ছিল। হঠাৎ সকাল ৮টার দিকে একটি ল্যান্ড রোভার গাড়ি রাস্তার আইল্যান্ডে উঠে পড়ে মুক্তার আলীকে প্রচণ্ড বেগে ধাক্কা দেয়।

পরে রেডক্রসের কর্মীরা মুক্তার আলীকে আমেরিকান হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে সেখানকার চিকিৎসকরা তার শরীরে দুইবার অস্ত্রোপচারের মাধ্যমে দুর্ঘটনায় থেতলে যাওয়া ডান পা-টি কেটে ফেলেন। পরে উন্নত চিকিৎসার জন্য মুক্তারকে আমেরিকান হাসপাতাল থেকে ডামুরের একটি স্থানীয় হাসপাতালে স্থানান্তর করা হয়।

(ঢাকাটাইমস/১ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :