‘প্রশ্ন ফাঁস চক্রের’ দুই জন ধরা যশোরে

যশোর প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১১

যশোরে পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র জালিয়াতিচক্রের দুই সদস্যকে আটকের কথা জানিয়েছে পুলিশ।

এসএসসি পরীক্ষা শুরুর আগের বিকালে শুক্রবার বিকালে সদর উপজেলার সাতমাইল বাজার থেকে ধরা হয় সদর উপজেলার ছোট হৈবতপুর গ্রামের সিরাজুল ইসলাম ও ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার পিরোজপুর গ্রামের কামরুজ্জামানকে। এসময় ল্যাপটপ ও মোবাইল ফোন জব্দ করা হয়।

শনিবার সারাদেশে একযোগে শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। ২১ লাখেরও বেশি শিক্ষার্থীর অংশগ্রহণে অনুষ্ঠেয় এই পরীক্ষার আগে প্রশ্ন ফাঁস নিয়ে নানা আলোচনা আছে। গত কয়েক বছর ধরেই পরীক্ষার আগে বিশেষ করে নৈর্ব্যত্তিক পরীক্ষার প্রশ্ন ফেসবুকে এসেছে। গত বছরের পরীক্ষার আগেও এই ঘটনাটি ঘটেছে। তবে পরে এইচএসসিতে আর প্রশ্ন ফাঁসের ঘটনা ঘটেনি।

এবার পরীক্ষা শুরুর আগে আগে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডির পক্ষ থেকে দাবি করা হয়েছে, প্রশ্ন ফাঁস চক্রের মুলোৎপাটন করেছেন তারা। গত এক বছরে আটক হয়েছেন মোট ৪৬ জন।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার ‘ক’ সার্কেল গোলাম রব্বানী জানান, প্রশ্নপত্র জালিয়াতিচক্রের একদল সদস্য দেশের বিভিন্নস্থানে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রশ্ন ফাঁসের তৎপরতা চালাচ্ছে বলে তথ্য পান তারা। আর সামাজিক মাধ্যম পর্যবেক্ষণ করে যশোর অঞ্চলে প্রশ্নপত্র ফাঁসচক্রের সন্ধান পাওয়া যায়। বিকালে সদর উপজেলার সাতমাইল বাজারে অভিযান চালিয়ে দুইজনকে আটক করা হয়।

একটি ফোনে হোয়াটসঅ্যাপে একাধিক গ্রুপের সন্ধান পাওয়া গেছে। তাতে বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের কথোপকথন এবং লিংক রয়েছে।

(ঢাকাটাইমস/০১ফেব্রুয়ারি/এলএ/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :