টেবিলের শীর্ষে উঠতে রংপুরের টার্গেট ৭৩

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:০৫

বিপিএলে আজ পয়েন্ট টেবিলের শীর্ষস্থানের লড়াইয়ে মুখোমুখি হয়েছে রংপুর রাইডার্স-কুমিল্লা ভিক্টোরিয়ান্স। লিগ পর্বে দুই দলেরই শেষ ম্যাচ এটি। শীর্ষস্থান দখলের এই লড়াইয়ে টসে জিতে ব্যাট করতে নেমে ১৬.৩ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ৭২ রান সংগ্রহ করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। 

ইতিমধ্যে প্লে-অফ নিশ্চিত হয়েছে রংপুর রাইডার্স এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে কুমিল্লা। আজ জিতলে টেবিল টপার হয়েই শেষ চারে খেলবে ইমরুল কায়েসের দল। অপরদিকে  সমান ম্যাচ খেলে ১৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে রংপুর। নেট রান রেটে এগিয়ে থাকায় আজ কুমিল্লাকে হারালে টেবিলের শীর্ষে উঠবে মাশরাফি বিন মর্তুজার দল। তাই নিয়মরক্ষার হলেও শ্রেষ্ঠাত্বের জন্য দুই দলের জন্যই ম্যাচটি গুরুত্বপূর্ণ।

মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে এদিন চরম বাজে শুরু করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মিরপুরের মরা উইকেটে ব্যাট হাতে দাঁড়াতেই পারেননি কোনো ব্যাটসম্যান। ইনিংসের প্রথম ওভারেই নাহিদুলের বলে ভিলিয়ার্সের হাতে ক্যাচ দিয়ে শূন্য রানে বিদায় নেন ওপেনাার তামিম ইকবাল। এই নিয়ে চলতি আসরে তিনবার শূন্য রানে আউট হলেন তামিম। 

তৃতীয় ওভারে একই বোলারের ফাঁদে পা দেন আরেক ওপেনার এনামুল হক(৫)। পরের ওভারে ইমরুল কায়েসকে বিদায় করেন মাশরাফি বিন মতুর্জা। ইমরুলের পর একে একে সাজঘরের পথ ধরেন শামসুর রহমান, থিসারা পেরেরা, জিয়াউর রহমান, ডসনরা। 

রংপুরের বোলারদের সামনে জিয়াউর রহমান ছাড়া ২০-এর ঘর পার করতে পারেননি কোনো ব্যাটসম্যান। রানের খাতাই খুলতে পারেননি পাঁচ ব্যাটসম্যান। জিয়াউর রহমানের ২১ আর ডওসনের ১৮ রানের ছোট পুঁজির উপর ভর করে রাইডার্সদের সামনে শেষ পর‌্যন্ত ৭৩ রানের টার্গেট রাখে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মিরপুর শের-ই বাংলায় বিপিএলের ইতিহাসে অষ্টম সর্বনিম্ম স্কোর এটি।  

রংপুর রাইডার্সের হয়ে বল হাতে তিন ওভারে মাত্র ৭ রান দিয়ে সর্বোচ্চ ৩ টি উইকেট নিয়েছেন রবি বোপারা। সমান দুটি করে উইকেট নিয়েছেন মাশরাফি এবং নাহিদুল। একটি করে নিয়েছেন মিনহাজুল-শহিদুল। 

(ঢাকাটাইমস/২ ফেব্রুয়ারি/ এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :