কুমিল্লাকে উড়িয়ে টেবিলের শীর্ষে মাশরাফির রংপুর

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:১৬ | প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:১৫

কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে উড়িয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠল রংপুর রাইডার্স। বিপিএলে শনিবার দিনের প্রথম ম্যাচে ৬৩ বল হাতে রেখে ৯ উইকেটের বিশাল জয় পেয়েছে মাশরাফির রংপুর।

এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই শেষ চার খেলবে গতবারের চ্যাম্পিয়নরা। সমান পয়েন্ট নিয়ে নেট রান রেটে পিছিয়ে দুই নম্বরে থেকে প্লে-অফে খেলবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এই ম্যাচের মধ্যে দিয়ে শেষ হলো দুদলের গ্রুপ পর্ব।

শীর্ষস্থান দখলের এই লড়াইয়ে টসে জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ১৬.৩ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ৭২ রান সংগ্রহ করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে এদিন চরম বাজে শুরু করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মিরপুরের মরা উইকেটে ব্যাট হাতে দাঁড়াতেই পারেননি কোনো ব্যাটসম্যান। ইনিংসের প্রথম ওভারেই নাহিদুলের বলে ভিলিয়ার্সের হাতে ক্যাচ দিয়ে শূন্য রানে বিদায় নেন ওপেনার তামিম ইকবাল। এই নিয়ে চলতি আসরে তিনবার শূণ্য রানে আউট হলেন তামিম।

তৃতীয় ওভারে একই বোলারের ফাঁদে পা দেন আরেক ওপেনার এনামুল হক (৫)। পরের ওভারে ইমরুল কায়েসকে বিদায় করেন মাশরাফি বিন মতুর্জা। ইমরুলের পর একে একে সাজঘরের পথ ধরেন শামসুর রহমাস, থিসারা পেরেরা, জিয়া্উর রহমান, লিয়াম ডসনরা।

রংপুরের বোলারদের সামনে জিয়াউর রহমান ছাড়া ২০-এর ঘর পার করতে পারেননি কোনো ব্যাটসম্যান। রানের খাতাই খুলতে পারেননি পাঁচ ব্যাটসম্যান। জিয়াউর রহমানের ২১ আর ডসনের ১৮ রানের ছোট পুঁজির উপর ভর করে রাইডার্সদের সামনে শেষ পর্যন্ত ৭৩ রানের টার্গেট রাখে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মিরপুর শের-ই বাংলায় বিপিএলের ইতিহাসে অষ্টম সর্বনিম্ম স্কোর এটি।

রংপুর রাইডার্সের হয়ে বল হাতে তিন ওভারে মাত্র ৭ রান দিয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নিয়েছেন রবি বোপারা। সমান দুটি করে উইকেট নিয়েছেন মাশরাফি এবং নাহিদুল। একটি করে নিয়েছেন মিনহাজুল-শহিদুল।

৭৩ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ১০ ওভারেই ১ উইকেট হারিয়ে জয় তুলে নেয় রংপুর রাইডার্স। দলের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন ক্রিস গেইল। দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান করেন এবি ডি ভিলিয়ার্স। কুমিল্লার হয়ে একমাত্র উইকেটটি নেন সঞ্জিত সাহা।

(ঢাকাটাইমস/২ ফেব্রুয়ারি/ এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :