পরীক্ষা দিতে না পেরে শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা

চাঁদপুর প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৪৬

প্রবেশপত্রসহ সকল কাগজপত্রে মায়ের নাম ভুলের জন্য দাখিল পরীক্ষায় অংশ নিতে না পারায় আত্মহত্যার চেষ্টা করেছেন রুনা আক্তার নামে এক মাদ্রাসা ছাত্রী। তবে পরিবারের লোকজন দেখে ফেলায় প্রাণে রক্ষা পায় মেয়েটি।

শনিবার দুপুরে চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের বহরিয়া গ্রামের মোল্লাবাড়িতে এই ঘটনা ঘটে। রুনা মোল্লার বাবার নাম নুরু মোল্লা। তার মায়ের নাম পারভীন বেগম। রুনা আক্তার ওই ইউনিয়নের লক্ষ্মীপুর মোহাম্মদীয়া দাখিল মাদ্রাসা থেকে ২০১৯ সালের দাখিল পরীক্ষার্থী ছিলেন। শনিবার থেকে সারাদেশে দাখিল পরীক্ষা শুরু হয়।

রুনার বাবা নুরু মোল্লা জানান, মাদ্রাসার অন্যান্য পরীক্ষার্থীদের প্রবেশপত্র আসলেও রুনার প্রবেশপত্র না আসায় সে পরীক্ষায় অংশ নিতে পারেনি। এতে ক্ষোভ ও অভিমানে সবার অগোচরে আত্মহত্যার চেষ্টা চালায় সে। এ খবর জানার পর থেকেই মাদ্রাসা সুপার পলাতক রয়েছেন। মাদ্রাসার অফিস সহকারী আব্দুল খালেক হাওলাদার জানান, ‘বাবার নাম ঠিক থাকলেও রুনার মায়ের নাম প্রতিষ্ঠানের পক্ষ থেকে ভুল দেওয়ার কারণে তার প্রবেশপত্র দিনাজপুর জেলায় চলে গেছে। পরীক্ষার পূর্ব পর্যন্ত এই সমস্যার সমাধান করা সম্ভব হয়নি।’

কারণ জানতে মাদ্রাসায় গিয়েও সুপার আহসান উল্যাকে পাওয়া যায়নি। এছাড়া তার ব্যক্তিগত মোবাইল নম্বরটিও বন্ধ পাওয়া যায়। শিক্ষার্থীর মামা ওমর ফারুক বলেন, প্রতিষ্ঠানের সুপার আহসান উল্যাহর দায়িত্ব অবহেলার কারণে তার ভাগনি পরীক্ষা দিতে পারেনি। অথচ পরীক্ষার পূর্বে তার পাঁচ হাজার টাকা বকেয়া পরিশোধ করা হয়েছিল।

এ ঘটনায় শিক্ষার্থীর বাবা নুরু মোল্লা চাঁদপুর মডেল থানা ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে লিখিত অভিযোগ করেছেন। চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা জানান, বিষয়টি তদন্ত করে ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :