সিলেট চেম্বার অব কমার্সের নির্বাচন ২৭ এপ্রিল

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৪৪

সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির দ্বিবার্ষিক নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ২৭ এপ্রিল ভোট গ্রহণ করা হবে জেলার এই শীর্ষ ব্যবসায়ী সংগঠনের।

শনিবার চেম্বারের হলরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তফসিল ঘোষণা করেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান বিজিত চৌধুরী। এ সময় নির্বাচন বোর্ড ও আপিল বোর্ডের সদস্যরা উপস্থিত ছিলেন।

তফসিল অনুযায়ী ২৭ এপ্রিল শনিবার ধোপাদীঘির পাড়ের ইউনাইটেড কমিউনিটি সেন্টারে ২০১৯-২০২১ মেয়াদের কমিটি নির্বাচনের ভোট নেয়া হবে। সকাল নয়টায় শুরু হয়ে শেষ হবে বিকেল চারটায়।

এর আগে আগামী ৬ মার্চ প্রাথমিক ও ১৬ মার্চ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৫ মার্চ। ১১ এপ্রিল প্রকাশ করা হবে বৈধ প্রার্থীদের চূড়ান্ত তালিকা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, স্বচ্ছ নির্বাচনের জন্য আগেরবারের মতো এবারও মোবাইল ফোনের নম্বরসহ ভোটার তালিকা প্রণয়ন করা হবে। সঙ্গে থাকবে রঙিন ছবি। ভোটারদের আলাদা ভোটার আইডি কার্ডও দেওয়া হবে। কার্ডটি ১ থেকে ২০ এপ্রিলের মধ্যে চেম্বার ভবন থেকে মেম্বারশিপের কার্ড দেখিয়ে সংগ্রহ করতে হবে।

এবারের নির্বাচনে চারটি সদস্য ক্যাটাগরির মধ্যে অর্ডিনারি শ্রেণি থেকে ১২ জন, অ্যাসোসিয়েট থেকে ৬ জন, ট্রেড গ্রুপ থেকে ৩ জন ও টাউন অ্যাসোসিয়েশন থেকে ১ জনসহ মোট ২২ জন পরিচালক নির্বাচিত হবেন।

তাদের মধ্য থেকে সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতি পদের নির্বাচন অনুষ্ঠিত হবে ২৯ এপ্রিল। চূড়ান্ত ফলাফল ঘোষণা হবে আগামী ৪ মে।

বিজিত চৌধুরী ছাড়াও সংবাদ সম্মেলনে বক্তব্য দেন আপিল বোর্ডের চেয়ারম্যান, সিলেট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এমাদ উল্লাহ শহীদুল ইসলাম।

(ঢাকাটাইমস/২ফেব্রুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

ঢাবির কেমিস্ট্রি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক কামরুল, সম্পাদক আফতাব আলী

বিডিবিএল-সোনালী ব্যাংকের সঙ্গে একীভূত নিয়ে প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি

প্রিমিয়ার ব্যাংকের প্রথম প্রান্তিক ব্যবসায়িক সম্মেলন

তিন উৎসবে রঙিন এনআরবিসি ব্যাংক

নারীর অধিকার আদায়ে ইসলামী ব্যাংকের মুদারাবা মোহর সঞ্চয়ী হিসাব

রপ্তানি লক্ষ্যমাত্রা পূরণ না হওয়ার আশঙ্কা

ব্যাংক এশিয়া কিনে নিচ্ছে পাকিস্তানি আলফালাহ ব্যাংক

এনসিসি ব্যাংক এবং বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মধ্যে চুক্তি

এক্সিম ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক হলেন মইদুল ইসলাম

ডিএমডি হলেন অগ্রণী ব্যাংকের শামিম উদ্দিন আহমেদ

এই বিভাগের সব খবর

শিরোনাম :