শঙ্কা উড়িয়ে শেষ চারে ঢাকা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০১৯, ২২:২৯ | প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৫৭

টানা পাঁচ ম্যাচে হার। শঙ্কা তৈরি হয় শেষ চারে ওঠা নিয়ে। অবশেষে নিজেদের শেষ ম্যাচে সব শঙ্কা উড়িয়ে শেষ চার নিশ্চিত করলো ঢাকা ডায়নামাইটস।

শনিবার খুলনা টাইটানসকে ৬ উইকেটে হারিয়ে টিকে থাকলো সাকিব আল হাসানের দল। আর ঢাকার কাছে হেরে বিপিএল শেষ হলো খুলনা টাইটানসের।

১২ ম্য্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে শেষ চার ওঠে ঢাকা ডায়নামাইটস। সমান ১২ পয়েন্ট থাকার পরও বাদ পড়লো রাজশাহী কিংস। কারণ ঢাকা থেকে নেট রান রেটে পিছিয়ে ছিল মিরাজের রাজশাহী। ঢাকার আগে প্লে-অফ নিশ্চিত করেছে রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং চট্টগ্রাম ভাইকিংস।  

শনিবার মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ১২৩ রান সংগ্রহ করে খুলনা টাইটানস। ঢাকার বিপক্ষে নিজেদের শুরুটা ভালো হয়নি খুলনার। ৩৩ রানের মধ্যে ফিরে যান প্রথম তিন ব্যাটসম্যান। টিকতে পারেননি মাহমুদউল্লাহ, নাজমুল হোসেন শান্ত ও আল আমিনরা।

শেষের দিকে ডেভিড ওয়াইজের ব্যাটে ঢাকার সামনে ১২৪ রানের পুঁজি রাখে খুলনা টাইটানস। ২৭ বলে একটি করে ছক্কা-চারে করেন ৩০ রান ডেভিড।

দুটি করে উইকেট নেন রুবেল ও সাকিব আল হাসান। সমান একটি করে নেন কাজি অনিক এবং নারাইন।

১২৪ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে খুব একটা বেগ পেতে হয়নি ঢাকা ডায়নামাইটসের। নির্ধারিত ওভারের আগেই ৩১ বল হাতে রেখে জয় তুলে নেয় সাকিব আল হাসানের দল। দলের হয়ে সর্বোচ্চ ৪২ রান করেন উপুল থারাঙ্গা। ৩০ বলে তার ইনিংসটিতে ছিল ৪টি চার এবং দুটি ছক্কা। দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান করেন নারাইন।

সংক্ষিপ্ত স্কোর:

খুলনা টাইটানস: ২০ ওভারে ১২৩/৮ (টেইলর ১৮, জুনায়েদ ২, মালান ৭, মাহমুদউল্লাহ ১৪, শান্ত ২৪, আল আমিন জুনিয়র ১২, ভিসা ৩০, তাইজুল ১২, সাদ্দাম ১, জুনাইদ ০*, রুবেল ২/২৭, সাকিব ২/৩২, নারাইন ১/২০)

ঢাকা ডায়নামাইটস: ২০ ওভারে ১২৪/৪ ( থারাঙ্গা ৪২, নারাইন ৩৫, সাকিব ১, মিজানুর ০, নুরুল ২৭*, পোলার্ড ৯*,  মাহমুদউল্লাহ ২/১৪, সাদ্দাম ১/২৬ )

(ঢাকাটাইমস/২ ফেব্রুয়ারি/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত