আশরাফের আসনে বোনের প্রতিদ্বন্দ্বী নেই

কিশোরগঞ্জ প্রতিবেদক
 | প্রকাশিত : ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৪৭

আওয়ামী লীগের প্রয়াত নেতা সৈয়দ আশরাফুল ইসলামের কিশোরগঞ্জ-১ (সদর ও হোসেনপুর) আসনে পুনর্নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সৈয়দা জাকিয়া নূর লিপির কোনো প্রতিদ্বন্দ্বী নেই। যাচাই বাছাইয়ে আশরাফের বোন ছাড়া বাকি দুই জনের মনোনয়নপত্রই বাতিল হয়ে গেছে।

আগামী ২৮ ফেব্রুয়ারি ওই আসনে ভোট হওয়ার কথা আছে। জাতীয় নির্বাচনে বড় পরাজয় হওয়া বিএনপি এই নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছে। ফলে আশরাফের বোনকে কঠিন কোনো প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হচ্ছে না, এটা আগে থেকেই নিশ্চিত ছিল।

রবিবার বেলা ১২টায় জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সারওয়ার মুর্শেদ চৌধুরী মনোনয়নপত্র যাচাই বাছাই করেন। গণতন্ত্রী পার্টির জেলা সভাপতি ভূপেন্দ্র ভৌমিক দোলন এবং জাতীয় পার্টির প্রার্থী জাতীয় মৎস্যজীবী পার্টির সিনিয়র সহ-সভাপতি মোস্তাইন বিল্লাহর প্রার্থিতা বাতিলের ঘোষণা দেন তিনি। আর বৈধ ঘোষিত হয় লিপির মনোনয়ন।

এই নির্বাচনে অংশ নিতে প্রার্থিতা জমার শেষ সময় ছিল ৩১ জানুয়ারি। এই তিন জনই মনোনয়নপত্র জমা দেন। ফলে আপিলে কেউ প্রার্থিতা ফিরে না পেলে লিপি বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হবেন।

মনোনয়ন বাচাইকালে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামিল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুল্লাহ আল মাসউদ, জেলা নির্বাচন অফিসার তাজুল ইসলাম প্রমুখ।

জীবন মৃত্যুর সন্ধিক্ষণে থাকা সৈয়দ আশরাফ গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে এই আসন থেকে বিপুল ভোটে জেতেন। ১৯৯৬ সাল থেকে প্রতিবার বড় জয় পেয়ে আসছিলেন তিনি। ফলে আসনটি আওয়ামী লীগের ঘাঁটি হিসেবেই পরিচিতি পায়।

স্বাধীন বাংলাদেশের প্রবাসী সরকারের ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম এই আসন থেকে ভোটে লড়তেন। ১৯৭৫ সালে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে হত্যার পর আশরাফ পারি জমান যুক্তরাজ্যে। ১৯৯৬ সালের সপ্তম সংসদ নির্বাচনের আগে তিনি দেশে ফিরে ভোটে লড়েন।

আশরাফের মৃত্যুর পর তার পরিবারেই মনোনয়ন রাখার সিদ্ধান্ত নেন শেখ হাসিনা, যদিও ৩০ ডিসেম্বরের নির্বাচনে এই আসনে বিকল্প প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছিলেন মশিউর রহমান হুমায়ূন।

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

সরকারকে পরাজয় বরণ করতেই হবে: মির্জা ফখরুল

এমপি-মন্ত্রীর স্বজন কারা, সংজ্ঞা নিয়ে ধোঁয়াশায় আ.লীগ

মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

স্থানীয় নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির আরও এক নেতা বহিষ্কার 

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

দেশি-বিদেশি চক্র নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত করছে: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :