ক্যানবেরায় জিততে শ্রীলঙ্কার প্রয়োজন ৪৯৯ রান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৩৭

ক্যানবেরা টেস্টের তৃতীয় দিন শেষে জিততে শ্রীলঙ্কার প্রয়োজন ৪৯৯ রান। তাদের হাতে আছে এখানো ১০ উইকেট। সময় আছে দুইদিন। রবিবার স্বাগতিক অস্ট্রেলিয়ার দেয়া ৫১৬ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে বিনা উইকেটে ১৭ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে সফরকারী শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে ২১৫ রান করে অলআউট হওয়া শ্রীলঙ্কা এখন কতদূর যেতে পারে সেটিই দেখার বিষয়।

গত ১ ফেব্রুয়ারি ক্যানবেরার ম্যানুকা ওভালে শুরু হয় অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচটি। শুক্রবার টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অজিরা। প্রথম ইনিংসে ৫ উইকেটে ৫৩৪ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে টিম পেইনের দল।

তিনজন অজি ব্যাটসম্যান সেঞ্চুরি করেন। জো বার্নস ১৮০, ট্রাভিস হেড ১৬১ ও কুর্তিস প্যাটারসন ১১৪ রান করেন। পরে শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে ২১৫ রানে অলআউট হয়। সুতরাং, প্রথম ইনিংস শেষে ৩১৯ রানের লিডে থাকে অজিরা। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে তিন উইকেটে ১৯৬ রান করেন ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। দলের পক্ষে উসমান খাজা সেঞ্চুরি করেন। ১০১ রান করে অপরাজিত থাকেন তিনি। প্রথম ম্যাচে ইনিংস ও ৪০ রানে হেরেছিল শ্রীলঙ্কা। সুতরাং, এই ম্যাচেও যদি শ্রীলঙ্কা হেরে যায় তাহলে তারা হোয়াইটওয়াশ হবে।

সংক্ষিপ্ত স্কোর

তৃতীয় দিন শেষে জিততে শ্রীলঙ্কার প্রয়োজন ৪৯৯ রান।

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ৫৩৪/৫ ডিক্লে. (১৩২ ওভার)

শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ২১৫ (৬৮.৩ ওভার)

অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংস: ১৯৬/৩ ডিক্লে. (৪৭ ওভার)

শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংস: ১৭/০ (৬ ওভার)

(দিমুথ করুণারত্নে ৮*, লাহিরু থ্রিমান্নে ৮*; মিচেল স্টার্ক ০/৬, ঝাই রিচার্ডসন ০/৯, নাথান লায়ন ০/১)।

(ঢাকাটাইমস/৩ ফেব্রুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :