আত্মহত্যার বিরুদ্ধে সচেতনতা গড়ে পুরস্কৃত হচ্ছেন পুলিশ কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৫৪ | প্রকাশিত : ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৫০

আত্মহত্যার বিরুদ্ধে সচেতনতা তৈরি, ডাকাতি প্রতিরোধে বিশেষ ভূমিকাসহ ট্রাফিক ব্যবস্থার উন্নতিতে ভূমিকা রেখে আইজিপি ব্যাজ পাচ্ছেন কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু ইউছুফ। ২০১৮ সালে কুলাউড়া, জুড়ি এবং বড়লেখা থানায় আত্মহত্যা প্রতিরোধে সচেতনতা তৈরিতে মসজিদের ইমামসহ বিভিন্ন ধর্মীয় গুরুদের চিঠি দেন এ পুলিশ কর্মকর্তা। ফলে সেখানকার আত্মহত্যা অনেকটাই কমে আসে।

এ ছাড়া ডাকাতি প্রতিরোধ, মাদক প্রতিরোধ, ট্রাফিক ব্যবস্থার উন্নয়নসহ চা বাগানে পাট্টা ব্যবহারকারীদের মালিকদের সঙ্গে আলোচনা, পাট্রা ব্যবহারকারীদের সঙ্গে সাংবাদিকদের উন্মুক্ত প্রশ্নের ব্যবস্থা নেওয়াসহ বিভিন্ন উদ্যোগ নিয়েছেন।

চাঁদপুরের মতলব (উত্তর) উপজেলার ফরাজীকান্দি গ্রামের সন্তান মো. আবু ইউছুফ ২০০২ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে মাস্টার্স এবং ২০১০ সালে নর্দার্ন বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি সম্পন্ন করেন। এ ছাড়া তিনি ২০০৪ থেকে ২০১১ সাল পর্যন্ত ঢাকার ডেমরার সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজে ইংরেজি প্রভাষক পদে কর্মরত ছিলেন।

২৯তম বিসিএসে আবু ইউছুফ ২০১১ সালে পুলিশে ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম এবং জনসংযোগ বিভাগের সহকারী কমিশনার হিসেবে যোগদান করেন।

আবু ইউসুফ তেজগাঁও শিল্পাঞ্চল হাতিরঝিলে প্রথম ট্রাফিকের সহকারী কমিশনার ছিলেন। পরে তিনি ২০১৭ সালের ১১ ফেব্রুয়ারি ঢাকা ডিএমপি থেকে বদলি হয়ে কুলাউড়া সার্কেলে অতিরিক্ত পুলিশ সুপার পদে যোগদান করেন। বিবাহিত জীবনে তিনি এক কন্যাসন্তানের জনক।

ঢাকাটাইমস/০৩ফেব্রুয়ারি/এএ/ডিএম

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :