‘চলতি মাসেই সিলেট নগরীর শিশুদের হেলথকার্ড’

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ২২:০৩

চলতি মাসের শেষের দিকে সিলেট নগরীর সকল নবজাতক ও শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের হেলথকার্ড চালু করা হবে বলে জানিয়েছেন সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

রবিবার সন্ধ্যায় নগর ভবনে আয়োজিত যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বিশেষজ্ঞ চিকিৎসকদের সাথে এক বৈঠকে এ কথা বলেন তিনি।

বৈঠকে সিলেটের বর্তমানে নবজাতকের স্বাস্থ্যের অবস্থা, চ্যালেঞ্জ মোকাবেলা এবং সামনের দিনগুলোতে নগরীর প্রতিটি ওয়ার্ডে কিভাবে নবজাতকের স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়া যায়, সেই বিষয়গুলো নিয়েও আলোচনা হয়।

এসময় সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী সিলেটে সফররত যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বিশেষজ্ঞ চিকিৎসকদের এ ব্যাপারে সহযোগিতা কামনা করেন।

মেয়র বলেন, নবজাতক ও সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থী শিশুদের হেলথকার্ড চালু আমার নির্বাচনী ইশতিহারের অন্যতম একটি। তাই এ কাজ দ্রুত বাস্তবায়ন করতে হবে। এক্ষেত্রে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য প্রবাসী সিলেটের সনামধন্য বিশেষজ্ঞ চিকিৎসকদের সহায়তা নবজাতক ও শিক্ষাপ্রতিষ্ঠানের শিশুদের হেলথকার্ড চালু প্রকল্পে তাদের সম্পৃক্ততা প্রত্যাশা করেন মেয়র।

জবাবে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য প্রবাসী সিলেটের সনামধন্য বিশেষজ্ঞ চিকিৎসক নিউইয়র্ক মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ইউরোলজি বিভাগ প্রফেসর ডা. সাদুজ্জামান চৌধুরী, নিউইয়র্ক জেপশন মেডিকেল কলেজ হাসপাতালের কিডনি রোগ বিশেষজ্ঞ প্রফেসর জিয়া উদ্দিন আহমদ, ডক্টর অ্যাসোসিয়েশন ইউকের সাধারণ সম্পাদক ডা. মোশারফ হোসেন সিলেট সিটি কর্পোরেশনের এ উদ্যোগকে স্বাগত জানান। এ কাজে তাদের সর্বাত্মক সহযোগিতা প্রদানে আশ্বাস দেন।

বৈঠকে সমন্বয় করেন সাংবাদিক নজরুল ইসলাম বাসন।

এসময় উপস্থিত ছিলেন ব্যবসায়ী জুবায়ের আহমদ চৌধুরী, চিকিৎসক ডা. মোস্তফা শাহ জামান চৌধুরী ও ন্যাশনাল হার্ড ফাউন্ডেশন সিলেটের পাবলিসিটি সেক্রেটারি আবু তালেব মুরাদ।

এছাড়া বৈঠকে সিসিকের সচিব মোহাম্মদ বদরুল হক, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহেদুল ইসলাম সুমন, নির্বাহী প্রকৌশলী আব্দুল আজিজ, স্বাস্থ্য কর্মকর্তা ড. ধ্রুব পুরকায়স্থ, হিসাব কর্মকর্তা আ ন ম মনসুফ ও কর কর্মকর্তা চন্দন দাস।

(ঢাকাটাইমস/৩ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :