পাকিস্তানকে ৭ রানে হারিয়ে সিরিজ জিতল প্রোটিয়ারা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:২৭ | প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:২৪

দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানকে ৭ রানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই তিন ম্যাচের সিরিজ জিতে নিল দক্ষিণ আফ্রিকা।

গতকাল জোহানেসবার্গে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৮৮ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। জবাবে ৭ উইকেটে ১৮১ রানের বেশি তুলতে পারেনি পাকিস্তান। ম্যাচসেরা হয়েছেন ডেভিড মিলার। আগের ম্যাচে দারুণ সব ক্যাচ ধরে প্রোটিয়াদের জিতিয়েছিলেন মিলার। এবার নায়ক বনে গেলেন ব্যাট হাতে। মাত্র ২৯ বলে খেলেন ৬৫ রানের হার না মানা ইনিংস। যাতে ছিল চারটি চার ও পাঁচটি ছক্কার মার।

দ্বিতীয় সর্বোচ্চ রেসি ফন ডার ডুসেনের ব্যাট থেকে আসে ৪৫ রান। ২৭ বলে এক চার ও চার ছক্কায় ইনিংসটি সাজান তিনি। এছাড়া দুই ওপেনার রেজা হেনড্রিকস (২৭ বলে ২৮) ও জেনম্যান মালানও (৩১ বলে ৩৩) দলের বড় সংগ্রহে অবদান রাখেন।

১৮৯ লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা যেভাবে করেছিলেন ফখর জামান আর বাবর আজম, তাতে ম্যাচটা জেতারই কথা পাকিস্তানের। ওপেনিং জুটিতে ৪ ওভারেই আসে ৪৫ রান। ফখরকে (৯ বলে ১৪) মালানের ক্যাচ বানিয়ে এই জুটি ভাঙেন বেউরান হেনড্রিকস। 

এরপর হুসাইন তালাতের সঙ্গে ১০২ রানের জুটি গড়েন বাবর। দুর্ভাগা বলতেই হবে তাকে। মাত্র দশ রানের জন্য মিস করেছেন সেঞ্চুরি। ৫৮ বলে ১৩ চার আর এক ছক্কায় ৯০ রানে আউট হন বাবর। পাকিস্তানের তখন জয়ের জন্য ২৩ বলে প্রয়োজন ৪২ রান, হাতে ৮ উইকেট। কিন্তু পরের ব্যাটসম্যানদের কেউই ডাবল ফিগারে যেতে পারেননি।

চারে ব্যাট করতে নামা আসিফ আলী ফেরেন মাত্র ২ রানে। তবু সমস্যা ছিল না। কারণ ক্রিজে তখনও সেট ব্যাটসম্যান তালাত। কিন্তু ক্রিস মরিসের করা ১৯তম ওভারটা ব্যবধান গড়ে দেয় ম্যাচটায়। ওই ওভারে ১২ রান দিয়ে তালাত (৫৫) আর ইমাদ ওয়াসিমকে (৬) তুলে নেন মরিস।

শেষ ওভারে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ছিল ১৫ রান। আন্দিল ফেহলুকায়োর প্রথম তিন ডেলিভারিতে শোয়েব মালিক-হাসান আলী সংগ্রহ করেন ৬ রান। কিন্তু চতুর্থ ও পঞ্চম বলে দুজনকেই সাজঘরে ফেরান ফেহলুকায়ো। শেষ বলে আসে একটি সিঙ্গেল। 

দক্ষিণ আফ্রিকার পক্ষে ৩৬ রানে ৩ উইকেট শিকার করেন ফেহলুকায়ো। হেনড্রিকস আর মরিস নেন ২টি করে উইকেট। 

(ঢাকাটাইমস/৪ ফেব্রুয়ারি/ এবিএ) 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :