বইমেলায় নামেই মিডিয়া সেন্টার

আল আমিন রাজু, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:২০

একটি অনলাইন নিউজপোর্টালে রিপোর্টার হিসেবে কাজ করেন আমিনুর রহমান। বইমেলার সংবাদ সংগ্রহ করতে রবিবার বাংলা একাডেমিতে এসেছিলেন। মেলার বিভিন্ন স্টল ঘুরে সংবাদ এবং ছবি সংগ্রহ করেন। অফিসে সংবাদ পাঠানোর জন্য বাংলা একাডেমির মিডিয়া সেন্টারে হাজির হন। কিন্তু সেখানে ছিল না কোনো ল্যাপটপ কম্পিউটার, ইন্টারনেট সংযোগ। এমনকি বসার জন্য একটি চেয়ারও সেখানে নেই। দৃষ্টিনন্দন সাজ-সজ্জ্বার স্টলটিতে ধুলোর আস্তরণ পড়েছে। অগত্যা আমিনূরকে ভগ্ন মনোরথ নিয়ে ফিরে যেতে হয়। বইমেলার শুরুর দিন থেকে মিডিয়া  সেন্টারের খাঁ খাঁ করছে। রোজ এখানে সাংবাদিকরা এসে ফিরে যাচ্ছেন। 

আমিনূর ঢাকাটাইমসকে বলেন, প্রথম দিন থেকে দেখছি মিডিয়া স্টলে সাংবাদিকদের জন্য কেনো আয়োজন নেই। এখানে ল্যাপটপ, ইন্টারনেট সংযোগ, চেয়ার-টেবিল বলতে কিছুই নেই। এমনকি মিডিয়া সেন্টারে আগত সংবাদিকদের সঙ্গে কথা বলারও কেউ নেই’।

রবিবার দুপুর তিনটা থেকে এই প্রতিবেদক একাধিকবার মিডিয়া সেন্টারে ঢু মেরেছেন সেখানকার দায়িত্বে নিয়োজিত কর্মীদের সঙ্গে কথা বলার জন্য, কিন্তু বারবার গিয়েও কারো দেখা মেলেনি। আশে পাশের স্টলে খোজঁ করে জানা যায়নি দায়িত¦প্রাপ্তদের পরিচয়।

মিডিয়া সেন্টারের ঠিক মাঝ খানে কেবলমাত্র একটি গোলাকার টেবিল রয়েছে। সেই টেবিলে ধুলার আস্তর জমেছি। সাফ সুতোর করাও কেউ নেই। দায়িত্ব প্রাপ্তদের এতটুকু সময় হয়নি মিডিয়া স্টলের টেবিলে জমে থাকা ধুলোর আস্তর পরিস্কার করার। মিডিয়া স্টলটি বেওয়ারিশ স্টল হলেও বই মেলায় ঘুরতে আসা দর্শনার্থীরা ছবি তুলতে ভুল করছে না। কারণ স্টলটির সাজ সজ্জ¦া। এটিকে দৃষ্টিনন্দন করে সাজানো হয়েছে। 
মিডিয়া স্টলটি খালি পেয়ে ছবি তুলছেন মেলায় ঘুরতে আসা হাবিবুল্লাহ বাহার বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র নাবেল ইবনে গনি। তিনি ঢাকা টাইমসকে বলেন, ‘স্টলটি সুন্দর। কিন্তু এতো বড় একটি মেলায় সাংবাদিকদের বসার স্থানটি অবহেলিত। এটা আসলেই দুঃখ জনক।’

অমর একুশে গ্রন্থমেলা ২০১৯ এর আহ্বায়ক এবং মেলা কমিটির সদস্য সচিব জালাল আহমেদ বলেন, ‘সংবাদকর্মীদের জন্য আমাদের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা করা হচ্ছে। ৩ লাখ টাকা খরচ করে স্টলটি বানানো হয়েছে কিন্তু সাংবাদিকরা তো এখানে বসেন না। তারা  ড. শহীদুল্লাহ ভবনের ৪ তলায় গিয়ে বসেন। এখানে আমাদের কি করার আছে। তবে যদি কেউ মিডিয়া সেন্টারে বসতে চান তবে আমরা ব্যবস্থা করে দিবো।  সেটা আমাদের জানালে আমার সব রকমের ব্যবস্থা করে দিব।

(ঢাকাটাইমস/৪ফেব্রুয়ারি/এজেড) 

সংবাদটি শেয়ার করুন

সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :