বইমেলায় আমীনের ‘বাংলাদেশের গণমাধ্যম: জনআস্থার দোলাচল’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:০৫ | প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫৫

গণমাধ্যমের নানা বিষয় নিয়ে সাধারণ মানুষের অনেক জিজ্ঞাসা থাকে যা হয়তো তারা কখনো কোনো গণমাধ্যম কর্মীদের কাছে জানতে চান না। আবার স্বাধীনভাবে পেশাগত কাজ করতে গিয়ে গণমাধ্যম কর্মীকে নানা সময় নিতে হয় নানা চ্যালেঞ্জ। এসব বিষয় নিয়ে বিশ্লেষণধর্মী বই ‘বাংলাদেশের গণমাধ্যম: জনআস্থার দোলাচল’।

সাংবাদিক আমীন আল রশীদের লেখা এই বইটি এবারের অমর একুশে গ্রন্থমেলায় পাওয়া যাচ্ছে।

বইটি প্রকাশ করেছে ঐতিহ্য প্রকাশনী। আমীন আল রশীদের লেখা ১২তম এই বইটি পাওয়া যাবে মেলার ৬ নম্বর স্টলে। দাম ১৮০ টাকা।

বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টিফোরে কর্মরত আমীন আল রশীদ এর আগে কাজ করেছেন বিবিসি, এবিসি রেডিও, প্রথম আলো ও যায়যায়দিনে। রিপোর্টার হিসেবে তিনি দীর্ঘদিন সংসদ ও নির্বাচন কমিশন কাভার করেছেন।

গণমাধ্যম বিষয়ক এই বইতে ১৮টি নিবন্ধ রয়েছে। এর মধ্যে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন, ব্রেকিং নিউজ ও টেলিভিশনের টকশো নিয়ে বিতর্ক, টেলিভিশনের ভাষা, আইনশৃঙ্খলা বাহিনীর ভাষায় গোপন বৈঠক, গোপন সংবাদ ও জিহাদী বইয়ের ব্যাখ্যা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে প্রকাশ্যে চুম্বন ও অন্যান্য তর্ক, সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ও গণমাধ্যমের বিপত্তি, সাংবাদিক নির্যাতন, স্থানীয় সাংবাদিকতার চ্যালেঞ্জ, উন্নয়ন সাংবাদিকতার ডায়্যালেকটিক এবং পঁচাত্তরের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যার পরে তৎকালীন রাষ্ট্রনিয়ন্ত্রিত সংবাদপত্রের ভূমিকা নিয়েও অ্যাকাডেমিক বিশ্লেষণ রয়েছে।

এর আগে আমীন আল রশীদের ‘সংবিধানের পঞ্চদশ সংশোধনী: আলোচনা-তর্ক-বিতর্ক’ বইটি সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে আপিল বিভাগ কোট করেছেন। এছাড়া তার ‘সরকারি বিরোধী দল’ এবং ‘জঙ্গিবাদ-গণতন্ত্র-আইনের শাসন’ বই দুটিও আলোচিত হয়।

(ঢাকাটাইমস/০৪ফেব্রুয়ারি/বিইউ)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :