বিএনপি ছাড়লেন লবি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৪৯ | প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৩৩

শারীরিক অসুস্থতার কথা উল্লেখ করে দল থেকে পদত্যাগ করেছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য আলী আসগর লবি।

হাওয়া ভবনের একসময়ের ঘনিষ্ঠ লবি গত ২৪ জানুয়ারি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বরাবর পদত্যাগপত্র পাঠিয়েছেন। শারীরিক অসুস্থতাসহ নানা কারণে দীর্ঘদিন ধরে রাজনৈতিক কর্মকা-ে ছিলেন না আলী আসগর লবি।

এর আগে বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, জাসাসের সাধারণ সম্পাদক কণ্ঠশিল্পী মনির খান দল থেকে পদত্যাগ করেছে। তবে শমসের মবিন শারীরিক কারণে রাজনীতি থেকে অবসরে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন। পরে অবশ্য সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর দল বিকল্পধারায় যোগ দিয়েছেন। আর মনির খান দল থেকে গত নির্বাচনে মনোনয়ন না পেয়ে ক্ষুব্ধ হয়ে বিএনপি ছাড়েন।

পদত্যাগের বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক চেয়ারম্যান লবি বলেন, ‘আমি অসুস্থ। গত ১০ বছর ধরে আমি কোনো কিছুতে নাই। থাইরয়েডের ক্যানসারের অস্ত্রোপচার করিয়েছি। যে কারণে রাজনীতির সঙ্গে আমি নেই।’ অন্য কোথাও যোগ দেবেন না বলেও জানিয়েছেন লবি।

২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর আলী আসগর লবি অনেক বেশি পরিচিত হয়ে ওঠেন। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ছেড়ে দেওয়া খুলনা-২ আসনে জিতে তিনি সাংসদ হন। সেই সময় ক্ষমতার অন্যতম কেন্দ্রবিন্দু হিসেবে পরিচিত হয়ে উঠেছিল ‘হাওয়া ভবন’। তিনি হাওয়া ভবনের ঘনিষ্ঠ ছিলেন। (ঢাকাটাইমস/০৪ফেব্রুয়ারি/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :