ভাইস চেয়ারম্যান পদেও প্রার্থী দেবে আ.লীগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৫৮ | প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৪৪

আগের অবস্থান থেকে সরে এসে উপজেলা নির্বাচনে চেয়ারম্যানের পাশাপাশি ভাইস চেয়ারম্যান পদেও প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। এর আগে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন দিয়ে বাকি দুটি পদ উন্মুক্ত রাখার সিদ্ধান্ত ছিল।

সোমবার চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম বিক্রি শুরু হওয়ার পর ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদেও মনোনয়ন প্রত্যাশীদের আবেদন ফরম সংগ্রহ করার জন্য বলা হয়েছে।

ক্ষমতাসীন দলের দপ্তর সম্পাদক আবদুস সোবহান মিয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

আগামী ১০ মার্চ দেশের ৮৭টি উপজেলায় ভোট হবে। বিএনপি এবং তার জোটের শরিকরা এই নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছিল। আর নির্বাচনকে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করতে আওয়ামী লীগ ভাইস চেয়ারম্যানের দুটি পদে দলীয় প্রার্থী না দেওয়ার ঘোষণা দিয়েছিল।

এরই মধ্যে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশীদের কাছে ফরম বিক্রি শুরু করেছে ক্ষমতাসীন দল। তৃণমূল থেকে যাদের নামে সুপারিশ এসেছে, কেবল তারাই কিনতে পারছেন এই ফরম।

আওয়ামী লীগের বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশীদের কাছে মঙ্গলবার থেকে দুই দিন ফরম বিক্রি করা হবে। সকাল ১০টা থেকে বিকাল পাঁচটার মধ্যে জেলা ও উপজেলা থেকে যাদের নাম পাঠানো হয়েছে তারাই কিনতে পারবেন এই ফরম।

ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ফরম বিক্রি ও জমা নেওয়া হবে।

দলীয় সিদ্ধান্ত পাল্টানোর কারণ হিসেবে বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামী লীগের জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতাদের পরামর্শ গ্রহণ করে এই দুই পদে মনোনয়নের সিদ্ধান্ত হয়েছে।

৬ ফেব্রুয়ারির মধ্যে জেলা এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের (চার জন) স্বাক্ষরে উপজেলা চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান পদের জন্য ঐক্যমতের ভিত্তিতে একক বা সর্বোচ্চ তিনজনের নাম পাঠাতেও বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

তালিকার সঙ্গে প্রার্থীদের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি অবশ্যই যোগ করে দিতেও বলেছে আওয়ামী লীগ।

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :