‘সরকার নদী রক্ষায় বদ্ধপরিকর’

নিজস্ব প্রতিবেদক,টাঙ্গাইল
 | প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১৪

পানিসম্পদ উপ-মন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, সরকার নদী রক্ষায় বদ্ধপরিকর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার নেত্রী তিনি জানেন দেশের সার্বিক উন্নয়ন করতে হলে দেশের নদ-নদী ও এর তীরবর্তী মানুষকে রক্ষা করতে হবে। তাই সরকার একদিকে যেমন নদীর ভাঙন রোধে কাজ করে যাচ্ছে, পাশাপাশি যেসকল নদী তার নাব্য হারিয়েছে- সেসকল নদীর নাব্য ফিরিয়ে আনতে কাজ করে যাচ্ছে।’

তিনি সোমবার টাঙ্গাইলের নাগরপুরে যমুনা নদীর ভাঙনকবলিত এলাকা ও ধলেশ্বরী নদীর ড্রেজিং কার্যক্রম পরিদর্শনে এসে এসব কথা বলেন।

উপ-মন্ত্রী বলেন, ‘সরকার ক্ষমতা গ্রহণের পর থেকেই বর্ষা মৌসুম শুরু হওয়ার পূর্বেই কিভাবে নদী ভাঙন রোধ করা যায় সে লক্ষ্যে কাজ করছে। নদী ভাঙন রোধে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নেয়ার জন্য আমি বিভিন্ন ভাঙনকবলিত এলাকা পরিদর্শন করছি।’

নাগরপুরের যমুনা নদীর ভাঙনকবলিত এলাকা উপজেলার সলিমাবাদ ইউনিয়নের পাইকশা, মাইঝাইলসহ সিরাজগঞ্জের চৌহালী উপজেলা ও সহবতপুর ইউনিয়নের নন্দপাড়ায় ধলেশ্বরী নদীর ভাঙন রোধে জিও ব্যাগ ফেলার পরামর্শ দেন তিনি।

পরে স্থায়ী পদক্ষেপ গ্রহণ করা হবে বলে উপস্থিত সাংবাদিকদের জানান উপ-মন্ত্রী।

পরে উপ-মন্ত্রী নাগরপুর ও দেলদুয়ার উপজেলার মাঝ দিয়ে বয়ে যাওয়া ধলেশ্বরী নদীর ড্রেজিং কার্যক্রম দেখতে যান।

এ সময় তার সাথে টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান, প্রকল্প পরিচালক এস এম শফিকুল হক, নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম, দেলদুয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা নাদিরা আখতার, নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুদরত আলী, দেলদুয়ার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক, সাধারণ সম্পাদক এম শিবলী সাদিক প্রমুখ।

(ঢাকাটাইমস/৪ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :