জন্মদিনে স্ত্রীর উপহারে নির্বাক বাপ্পা

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:২৯

জনপ্রিয় গীতিকার, সুরকার ও গায়ক বাপ্পা মজুমদারের আজ জন্মদিন। বিশেষ এ দিনে দ্বিতীয় স্ত্রী তানিয়া হোসাইনের কাছ থেকে বিশেষ এক উপহার পেয়েছেন এই সংগীত তারকা। নতুন একটি পিয়ানো। যাতে রীতিমতো বিস্মিত তিনি। মঙ্গলবারের সকালে ফেসবুকে এক স্ট্যাটাস দিয়ে সেই বিস্ময়ের কথা ভক্তদের সঙ্গে শেয়ার করেছেন বাপ্পা। সঙ্গে দিয়েছেন বিশেষ উপহার হিসেবে পাওয়া সেই পিয়ানোর ছবিও।

ছবির উপরে ক্যাপশনে স্ত্রী তানিয়া হোসেইনকে উদ্দেশ্য করে গায়ক লিখেন, ‘আমি নির্বাক হয়ে গেছি। এই মুহুর্তে কিছু বলার ভাষা হারিয়ে ফেলেছি। সত্যিই আমি ভাষাহীন হয়ে গেলাম। এভাবে আমাকে বোকা বানানোর কোনো মানে হয়? বলো? ইহাকেই বলে ‘তব্দা খাইয়া বইসা গেলাম।’

এর আগে সোমবার রাতে সংগীত জগতের অনেক সহকর্মী ও বন্ধু বাপ্পা মজুমদারের স্টুডিতে গিয়ে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে আসেন। পরে সবাইকে নিয়ে কেক কেটে জন্মদিন পালনও করেন। এরপর রাত ১২টার পর থেকে ফোনে এবং ফেসবুকের মাধ্যমে গায়ককে জন্মদিনের শুভেচ্ছা জানান তার অসংখ্য ভক্ত। মঙ্গলবার সকালে গণমাধ্যমকে এসব জানান শিল্পী।

১৯৭২ সালের আজকের দিনে জনপ্রিয় এই সংগীত ব্যক্তিত্বের জন্ম হয়েছিল ঢাকায়। পুরো নাম শুবাশিস মজুমদার বাপ্পা। তার বাবা বারীণ মজুমদার এবং মা ইলা মজুমদারও সংগীতের মানুষ। যার জন্য পরিবার থেকেই ছোটবেলায় তার সংগীতে হাতেখড়ি হয়। পরবর্তীতে সংগীত শিক্ষা প্রতিষ্ঠান ‘মনিহার সংগীত একাডেমি’তে তিনি পাঁচ বছর মেয়াদী একটি কোর্স করেন।

বাপ্পা মজুমদার গিটার বাজানো শিখেছিলেন বড় ভাই পার্থ মজুমদারের কাছে। ১৯৯৫ সালে প্রথম একক অ্যালবাম ‘তখন ভোর বেলা’ দিয়ে সংগীত জগতে আত্মপ্রকাশ করেন তিনি। পরের বছর সঞ্জীব চৌধুরীর সঙ্গে গড়ে তোলেন ‘দলছুট’ ব্যান্ড। সঞ্জীবের মৃত্যুর পর তিনি এই দলটির হাল ধরেন। ক্যারিয়ারে ‘পরী’, দিন বাড়ি যায়’, ‘সূর্যস্নান’, ‘রাতের ট্রেন’, ‘লাভ-ক্ষতি ও ‘বাজি’সহ অনেক সুপারহিট গান তিনি উপহার দিয়েছেন।

ব্যক্তিগত জীবনে বাপ্পা মজুমদার প্রথমে বিয়ে করেছিলেন অভিনেত্রী ও নৃত্যশিল্পী মেহবুবা মাহনূর চাঁদনীকে। ২০০৮ সালে বাঁধা সে ঘর ভেঙে যায় ২০১৭ সালে। ২০১৮ সালে তিনি বিয়ে করেন অভিনয় জগতেরই আরেক মানুষ তানিয়া হোসেইনকে। গত বছরের ১৬ মে আংটি বদল এবং ২৩ জুন বিয়ে হয় এ জুটির। তানিয়ারও এটি দ্বিতীয় বিয়ে। বর্তমানে এই অভিনেত্রীর সঙ্গেই সংসার করছেন বাপ্পা।

ঢাকাটাইমস/০৫ ফেব্রুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :