ব্রাহ্মণবাড়িয়ায় স্ত্রীকে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
 | প্রকাশিত : ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:২০

ব্রাহ্মণবাড়িয়ায় স্ত্রীকে হত্যার দায়ে জিসান চৌধুরী জিকু (২৮) নামে এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের (ভারপ্রাপ্ত) বিচারক মোহাম্মদ সফিউল আলম এ রায় দেন। মামলার আসামি জিকু পলাতক রয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত জিকু শহরের পাওয়ার হাউজ সড়ক সংলগ্ন নিউ মৌড়াইল এলাকার মো. ছানাউল্লাহ চৌধুরীর ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৯ সালের ৩ এপ্রিল জিসান চৌধুরীর (৩৩) সঙ্গে ঢাকার ডেমরার কাজলা এলাকার মুসলিম মুন্সীর মেয়ের জেসমিন আক্তারের (২৩) পরিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর একটি ছেলে সন্তানের জন্ম দেন জেসমিন। তবে জন্ম থেকেই ছেলেটি শারীরিক প্রতিবন্ধী। প্রতিবন্ধী শিশু জন্ম নেওয়ায় জিসানকে বাড়ি থেকে বের করে দেয় পরিবার। পরে তিনি স্ত্রী-সন্তান নিয়ে কাউতলি এলাকার একটি বাড়িতে ভাড়ায় উঠেন।

এরই মধ্যে অন্য মেয়ের সঙ্গে স্বামীর পরকীয়া সম্পর্কে রয়েছে বলে সংসারে কাটাকাটি ও মনোনমানিল্য হতো। এসব নিয়ে জিসান প্রায় তার স্ত্রী জেসমিনকে মারধার করতেন। এর জের ধরে ২০১৩ সালের ২৭ আগস্ট দুপুপে স্ত্রীকে মারধর করেন জিসান। জেসমিন বিষয়টি তার বাবার বাড়ির লোকজনকে জানান। একইদিন বিকালে গলায় ওড়না পেঁচিয়ে ও বালিশচাপা দিয়ে স্ত্রীকে হত্যা করেন জিসান।

পরে তিনি নিজেই সদর মডেল থানা পুলিশকে ফোন করে স্ত্রীকে হত্যার কথা জানান। এ ঘটনায় ওই দিনই আঁখির বাবা বাদী হয়ে জিকুর বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ তাকে গ্রেপ্তার করলে তিনি আদালতে হত্যাকাণ্ডের দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। পরবর্তীতে মামলায় জামিনে বের হওয়ার পর থেকেই পলাতক রয়েছেন জিকু।

ঢাকাটাইমস/০৫ফেব্রুয়ারি/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :