বগুড়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে মিছিল

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ২২:১১

বিভিন্ন অনিয়ম দুর্নীতির অভিযোগ এনে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ঝাড়ু মিছিল করেছেন অভিভাবক এবং এলাকাবাসী। ঘটনাটি ঘটেছে বগুড়ার সারিয়াকান্দি উপজেলার চন্দনবাইশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুঁই আক্তার দীর্ঘদিন ধরে বিদ্যালয়ে নানা অনিয়ম করে আসছেন। ইতোপূর্বে তার বিরুদ্ধে উপজেলা শিক্ষা অফিসে তিনবার অভিযোগ করেও সন্তোষজনক ব্যবস্থা না নেয়ায় অভিভাবক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যরা রবিবার থেকে শিক্ষার্থীদের ক্লাসে আসতে দিচ্ছেন না। সেই সাথে তার বিরুদ্ধে ঝাড়ু মিছিল করেছে মঙ্গলবার।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও চন্দনবাইশা ইউপি চেয়ারম্যান শাহাদৎ হোসেন দুলাল বলেন, বিদ্যালয়ে চার বছর ধরে কর্মরত নৈশপ্রহরী কাম-অফিস সহায়ক আপেল মাহমুদ-এর নিকট থেকে বেতন উত্তোলনের সময় অনৈতিকভাবে টাকা দাবি করে থাকেন। এছাড়াও প্রধান শিক্ষক নৈশপ্রহরীর সাথে প্রায়ই ঝগড়া-বিবাদ এমন কি হাতাহাতিতেও লিপ্ত হন। এসব ঘটনায় বিদ্যালয়ে স্বাভাবিক পাঠদান ব্যাহত হচ্ছে। এসব ঘটনার কথা জানিয়ে আমরা তিনবার উপজেলা শিক্ষা অফিসারের নিকট প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে আসছি। কিন্তু আমরা সন্তোষজনক কোন সমাধান না পাওয়ায় এলাকার সবাই মিলে গত রবিবার এবং সোম সকাল ১১টায় প্রধান শিক্ষকের শাস্তির দাবিতে ঝাঁড়ু মিছিল করা হয়েছে। এরপর থেকে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা বিদ্যালয়ের ক্লাস বর্জন করেছে। এ সিদ্ধান্তে ছাত্র-ছাত্রীদের লেখাপড়ায় বিঘ্ন ঘটছে জেনেও প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না হওয়া পর্যন্ত ক্লাস বর্জন চলবে।

এ ব্যাপারে প্রধান শিক্ষক জুঁই আক্তার বলেন, আমার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে সেগুলো মিথ্য, বানোয়াট ও মনগড়া। ইউপি চেয়ারম্যান ও সভাপতি দুলাল স্লিপের ৪০ হাজার টাকা অবৈধভাবে তার ব্যক্তিগত ব্যাংক হিসাবে জমা রাখা নিয়ে মতপার্থক্য সৃষ্টি হয়েছে।

উপজেলা শিক্ষা অফিসার রফিকুল আলম বলেন, প্রথম অভিযোগ পাওয়ার পর উপজেলা নির্বাহী অফিসারের মধ্যস্থতায় অভিযোগটি নিস্পত্তি করা হয়। সর্বশেষ ৩ ফেব্রুয়ারি প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ পাওয়ার পর তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। আগামী ৬ ফেব্রুয়ারি তদন্ত কমিটির রিপোর্ট বুঝে ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/৫ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :