উপজেলা নির্বাচন: ঝিনাইগাতীতে আ.লীগের একক প্রার্থী

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৪৩

শেরপুরের ঝিনাইগাতীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একক প্রার্থী নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাঈম।

উপজেলা আওয়ামী লীগের এক বর্ধিত সভায় শনিবার রাতে তৃণমূলের সমর্থনে তিনি একক প্রার্থী নির্বাচিত হন। এ সময় জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নাঈম উপজেলা আওয়ামী লীগের গত ২০ বছর ধরে সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। এর আগে তিনি দুইবার উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করে বিএনপি প্রার্থীর কাছে পরাজিত হন। দলীয় নেতাকর্মীদের মতে নাঈম পরাজিত হওয়ার মূল কারণ ছিল বিদ্রোহী প্রার্থী ও দলীয় কোন্দল।

দলীয় নেতাকর্মীদের অভিযোগ, ওই দুটি নির্বাচনে আওয়ামী লীগের হাইব্রিড নেতারা স্থানীয় নির্বাচনে ইস্যু সৃষ্টি করে বিএনপি প্রার্থীর পক্ষে নির্বাচন অংশ করেন।

এবারের নির্বাচনে আওয়ামী লীগ থেকে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থিতা ঘোষণা দিয়ে গণসংযোগ করে আসছিলেন উপজেলা যুবলীগের আহ্বায়ক আবুল কালাম আজাদ, ছাত্রলীগের সাবেক সভাপতি ফারুক আহমেদ ও সাবেক ছাত্রলীগ নেতা মিজানুর রহমান মিলন। এদের মধ্যে কেউ কেউ স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ গ্রহণ করবেন বলেও শোনা যাচ্ছে।

এ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করবেন বর্তমান উপজেলা চেয়ারম্যান বিএনপি নেতা আমিনুল ইসলাম বাদশা। বিগত নির্বাচনে দুদকের একটি মামলায় কারাগারে থেকে নির্বাচনে অংশ নিয়ে আওয়ামী লীগ প্রার্থী এসএমএ ওয়ারেজ নাঈমকে পরাজিত করে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।

(ঢাকাটাইমস/৫ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :