এষার ‘কেকওয়াক’র প্রিমিয়ার ১৭ ফেব্রুয়ারি

প্রকাশ | ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৩১ | আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৩৩

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

বহুদিন পর অভিনয়ে ফিরেছেন ধর্মেন্দ্র ও হেমা মালিনী দম্পতির মেয়ে এষা দেওল। তবে চলচ্চিত্রে নয়, তিনি কাজ করেছেন একটি শর্ট ফিল্মে। নাম ‘কেকওয়াক’। গত বছরের মার্চের শেষ দিকে এটির শুটিং শুরু হয়েছিল। সব কাজ শেষে এখন রয়েছে মুক্তির অপেক্ষায়। তার আগে ১৭ ফেব্রুয়ারি কালার্সের রিস্তে সিনেপ্লেক্সে হবে শর্ট ফিল্মটির প্রিমিয়ার।

‘কেকওয়াক’-এ এষাকে দেখা যাবে একজন শেফের ভূমিকায়। নামিদামি যেকোনো হোটেলে সাধারণত ছেলেদের শেফ হিসেবে দেখা যায়। সেখানে মেয়েদের প্রবেশাধিকার খুব একটা নেই। কিন্তু প্রথমবারের মতো এবার এষাকে সেই দায়িত্বে দেখা যাবে। যিনি হোটেলে শেফের দায়িত্ব সামলান আবার সংসারও দেখেন। শর্ট ফিল্মটিতে এষার চরিত্রটির নাম শিল্পা সেন।

বাঙালি নারী শিল্পী সেনের কাহিনি অসাধারণ মোড়কে সিনেমায় রূপ দিয়েছেন পরিচালক রামকমল মুখোপাধ্যায়। তার সঙ্গে যৌথ পরিচালনায় আছেন অভ্র চক্রবর্তী। প্রযোজনায় দীনেশ গুপ্ত, শৈলেন্দ্র কুমার এবং অরিত্র দাস। প্রিমিয়ারের পর শর্ট ফিল্মটি দেখা যাবে ভুটেও।

শর্ট ফিল্মটিতে এষার স্বামীর ভূমিকায় দেখা যাবে ভারতীয় টেলিভিশনের চেনা মুখ তরুণ মালহোত্রাকে। এটি নিয়ে খুবই উত্তেজিত এষা। তার কথা, ‘এরকম চরিত্র বলিউডে প্রথম। একজন নারীর ব্যক্তিগত ও পেশাগত জীবন কীভাবে ব্যালেন্স করা উচিত সেই ছবিই ফুটে উঠেছে এখানে।’

শর্ট ফিল্মটির দৈর্ঘ্য ২৭ মিনিট। এটি নির্মাণের ভাবনা পরিচালক রামকমলের অনেকদিনের। তার কিছু লেখা পড়ে শুভান্যুধায়ীরা তাকে এগিয়ে যাওয়ার সাহস দিযেছিলেন। সেখান থেকেই ‘কেকওয়াক’-এর ভাবনা।

ঢাকাটাইমস/০৬ ফেব্রুয়ারি/এএইচ