ঢাকা উত্তরে ভোট

আপিলে প্রার্থিতা ফেরত পেলেন জাপার শাফিন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ২১:০২ | প্রকাশিত : ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৫৫

রিটার্নিং কর্মকর্তার আদেশের বিরুদ্ধে আপিল করে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থিতা ফেরত পেলেন জাতীয় পার্টির প্রার্থী তারকা শাফিন আহমেদ। তিনিই লাঙ্গল প্রতীক নিয়ে লড়বেন।

বুধবার আপিল শুনানি শেষে মনোনয়ন ফেরত পান লাঙ্গল প্রতীকের এই প্রার্থী। বিষয়টি নিশ্চিত করেছেন রিটার্নিং কর্মকর্তা আবল কাসেম। তিনিও আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলামের সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী হতে পারেন।

আগামী ২৮ ফেব্রুয়ারির এই ভোটে কোনো প্রার্থী দেয়নি জাতীয় নির্বাচনে কারচুপির অভিযোগ আনা বিএনপি। এই অবস্থায় ভোটের আমেজ এমনিতেই নেই। তবে ৩০ ডিসেম্বরের নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বে মহাজোটের শরিক হিসেবে ভোটে লড়া জাতীয় পার্টি সংসদে বিরোধী দলের ভূমিকা নেওয়ার পর এই নির্বাচনেও আওয়ামী লীগকে মোকাবেলার সিদ্ধান্ত নেয়। শাফিনের প্রার্থিতা বাতিলে সামান্য যে আমেজ ছিল, সেটিও তখন উবে যায়।

২০১৫ সালের নির্বাচনে জয়ী আনিসুল হকের মৃত্যুতে ঢাকা উত্তরের মেয়রের পদটি শূন্য হয়। আর এই পদ পূরণে হতে যাওয়া নির্বাচনে বিজিএমইএ নেতা আতিকুল ইসলামকে প্রার্থী করেছে আওয়ামী লীগ। তার সঙ্গে আরো পাঁচ জন জমা দেন মনোনয়নপত্র।

তবে ২ ফেব্রুয়ারি যাচাইবাছাইয়ে খেলাপি ঋণের কারণ দেখিয়ে জাতীয় পার্টির শাফিন আহমেদের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম। পরবর্তী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে নির্বাচনী ট্রাইব্যুনালে আপিল করেন তিনি।

ফলে এখন মেয়র পদে মোট ছয় জন প্রার্থী আছেন। আওয়ামী লীগ ও জাপা নেতা ছাড়া অন্যরা হলেন পিডিপির শাহীন খান, এনডিএম এর ববি হাজ্জাজ, এনপিপির আনিসুর রহমান দেওয়ান ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে আব্দুর রহিম।

২০১৮ সালের ২৬ ফেব্রুয়ারি এই নির্বাচন হওয়ার কথা ছিল। তবে উচ্চ আদালতে রিট আবেদনে ভোট পিছিয়ে যায় এক বছর। আর তখন শাফিনকে প্রার্থী ঘোষণা করেছিল ববি হাজ্জাজের এমডিএম।

ঢাকাটাইমস/০৬ফেব্রুয়ারি/জেআর/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :