পাখির বাসা দেখাতে নিয়ে শিশু ‘ধর্ষণ’

নিজস্ব প্রতিবেদক,লক্ষ্মীপুর
 | প্রকাশিত : ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ২২:২৬
প্রতীকী ছবি

লক্ষ্মীপুরে পাখির বাসা দেখাতে নিয়ে সাত বছর বয়সী এক শিশুকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার ১২ দিন পর মঙ্গলবার রাতে ওই শিশুর মা বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় মামলা করেন। এ মামলার একমাত্র আসামি ফজলে রাব্বি সদর উপজেলার কুশাখালি ইউনিয়নের ছিলাদী গ্রামের সাইফুল ইসলাম হারুনের ছেলে। শিশুটি স্থানীয় একটি মাদ্রাসার শিশু শ্রেণির ছাত্রী।

শিশুর পরিবার ও মামলা সূত্রে জানা যায়, গত শুক্রবার (২৫ জানুয়ারি) দুপুরে উপজেলার কুশাখালি ইউনিয়নের ছিলাদী গ্রামের রফিক মেম্বারের বাড়ির পার্শ্ববর্তী কালভার্টের নিচে ধর্ষণের ঘটনা ঘটে। আসামি রাব্বি শিশুটিকে পাখির বাসা থেকে বাচ্চা নিয়ে দেয়ার কথা বলে কৌশলে ঘটনাস্থলে নিয়ে যায়। এরপর তাকে ধর্ষণ করে। এর আগে ঘটনাস্থলে ভিকটিমের সঙ্গে থাকা অন্য একটি শিশুকে ধর্ষণের চেষ্টা করে রাব্বি। ধর্ষণের শিকার শিশুটিকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়। পরে শারীরিক অবস্থার উন্নতি না হলে তাকে নোয়াখারীর একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়।

অভিযোগ রয়েছে, অভিযুক্ত রাব্বির পরিবারের সঙ্গে আঁতাত করে স্থানীয় আওয়ামী লীগ নেতা মহিন উদ্দিনের নেতৃত্বে জুয়েল, সোহেল, মুরাদ ও মো. সোহেলসহ কয়েকজন বিষয়টি মীমাংসা করার আশ্বাস দিয়ে ধর্ষণের ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা করে।

তবে আওয়ামী লীগ নেতা মহিন উদ্দিন ধামা-চাপা দেয়ার কথা অস্বীকার করে জানান, ঘটনাটি সামাজিকভাবে মীমাংসা করার চেষ্টা করেছি, তা হয়নি।

স্থানীয় কুশাখালী ইউপি চেয়ারম্যান নুরুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এটি কোন সভ্য দেশে হতে পারে না। এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

দাসেরহাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ মফিজ উদ্দিন জানান, শিশু ধর্ষণের ঘটনায় একটি মামলা করা হয়েছে। আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/৬ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :