নরসিংদীতে তিন ইটভাটাকে অর্থদণ্ড

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:৪২

অবৈধভাবে পরিচালনা করার অভিযোগে নরসিংদীর তিন ইটভাটাকে ২০ লাখ টাকা অর্থদণ্ড করেছে পরিবেশ অধিদপ্তর। বুধবার সকাল ১০টা থেকে শুরু করে সন্ধ্যা ৬টা পর্যন্ত জেলার সদর ও রায়পুরা উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এ দণ্ড দেয় অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড অ্যানফোর্সমেন্ট উইংয়ের ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি এসব ইটভাটার কার্যক্রম বন্ধ করে দেয়া হয়।

পরিবেশ অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড অ্যানফোর্সমেন্ট উইংয়ের নির্বাহী হাকিম কাজী তামজীদ আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

পরিবেশ অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড অ্যানফোর্সমেন্ট উইংয়ের ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ (সংশোধিত ২০১০), ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) অধ্যাদেশ, ২০১৮ অনুযায়ী অবৈধভাবে ইটভাটা পরিচালনা করার অপরাধে নরসিংদীর সদর উপজেলার মাধবদীর মেসার্স এসটিসি ব্রিকসকে ছয় লাখ টাকা, মেসার্স অনামী ব্রিকসকে নয় লাখ টাকা এবং রায়পুরা উপজেলার মেসার্স এমজিবি ব্রিকসকে পাঁচ লাখ টাকা অর্থদণ্ড দেয় পরিবেশ অধিদপ্তর। এসময় ফায়ার সার্ভিসের সহায়তায় ভাটা তিনটিতে পানি দিয়ে আগুন নিভিয়ে উৎপাদন কার্যক্রম বন্ধ করে দেয়া হয়।

পরিবেশ অধিদপ্তর নরসিংদী জেলা কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত উপপরিচালক মো. আখতারুজ্জামান টুকু, পরিবেশ অধিদপ্তরের সদর দপ্তরের পরিদর্শক মির্জা আসাদুল কিবরিয়া ও নমুনা সংগ্রহকারী রাসুল ইয়া বারী কামাল এসময় উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম কাজী তামজীদ আহমেদ জানান, অবৈধভাবে পরিচালিত ইটভাটার বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তরের অ্যানফোর্সমেন্টের এ অভিযান অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/৬ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :