ফুটবলারকে ‘গরিলা’ বলে বিতর্কে এষা

প্রকাশ | ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ১১:১৪ | আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩৬

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

ব্রিটিশ ফুটবল ক্লাব আর্সেনালের তারকা উইঙ্গার অ্যালেক্স আইয়োবিকে ‘গরিলা’ বলে সম্মোধন করে বিতর্কে জড়িয়ে পড়েছেন বলিউড অভিনেত্রী এষা গুপ্তা। অভিনয়ের পাশাপাশি তিনি একজন ফুটবল ভক্ত। সুযোগ পেলেই সরাসরি মাঠে ছুটে যান ফুটবল খেলা দেখতে। তার চেয়ে চমকপ্রদ খবর হচ্ছে, এষা আর্সেনালের ব্রান্ড অ্যাম্বাসেডর।

তাহলে নিজের দলের খেলোয়াড় সম্পর্কে এমন বর্ণবৈষম্যমূলক মন্তব্য কেন করলেন নায়িকা? উত্তর হচ্ছে, গত কয়েক সপ্তাহ ধরে নাকি অ্যালেক্স আইয়োবির খেলায় সন্তুষ্ট হতে পারছিলেন না নায়িকা। তাই সমালোচনা করতে গিয়ে সোশ্যাল মিডিয়ায় আইয়োবিকে ‘গরিলা’ বলে সম্মোধন করেন। আরো বলেন, ‘আইয়োবি হয়তো এখনো মানুষের পর্যায়ে আসেনি।’

সোশ্যাল মিডিয়ায় এষার এমন মন্তব্যকে মোটেই ভালো চোখে দেখেননি আর্সেনালের কয়েকজন কর্তাব্যক্তি ও অন্য ফুটবলাররা। তারা এই মন্তব্যের তীব্র সমালোচনা করে টুইট করেন। এরপরই একটি খোলা চিঠি লিখে আইয়োবির কাছে ক্ষমা চেয়ে নেন অভিনেত্রী এষা। চিঠিতে তিনি উল্লেখ করেন, উত্তেজনার মুহূর্তে ওই পোস্ট তিনি করে ফেলেছিলেন।

২০০৭ সালে ‘ফেমিনা মিস ইন্ডিয়া’ প্রতিযোগিতার মাধ্যমে নজরে আসেন অভিনেত্রী এষা গুপ্তা। ওই প্রতিযোগিতায় তিনি তৃতীয় হয়েছিলেন। এরপর ২০১২ সালে ইমরান হাশমির বিপরীতে ‘জান্নাত ২’ দিয়ে বলিউডের চলচ্চিত্রে যাত্রা শুরু হয় তার। অভিষেক ছবিতেই ব্যাপক প্রশংসিত হন এই নায়িকা। বর্তমানে তিনি ইন্ডাস্ট্রির প্রতিষ্ঠিত তারকা।

ঢাকা টাইমস/০৭ ফেব্রুয়ারি/এএইচ