তাহিরপুরে ইউএনওর ফোন নম্বর ক্লোন করে টাকা দাবি

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৩২
প্রতীকী ছবি

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুল ইসলামের মোবাইল ফোন নম্বর ক্লোন করে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে ল্যাপটপ দেয়ার কথা বলে সাত হাজার টাকা বিকাশে চেয়েছে একটি প্রতারক চক্র। গতকাল বুধবার এই প্রতারণার চেষ্টা করা হয়।

একজন প্রধান শিক্ষক প্রতারণার শিকার হলেও অন্যরা উপজেলা শিক্ষা কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করে বিষয়টি বুঝতে পোরেন।

প্রতারকের দেওয়া বিকাশ নম্বরে ৭ হাজার টাকা পাঠান বড়দল পুরানহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইকবাল হোসেন। তিনি জানান, ওই প্রতারকের দেওয়া বিকাশ ০১৮৩৭৭৯৯৮০ এজেন্ট নম্বরে ৭ হাজার টাকা পাঠান তিনি।

উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা জানান, ইউএনওর মোবাইল ফোনের নম্বর থেকে তাদের কাছে ফোন আসে ল্যাপটপের জন্য ৭ হাজার টাকা পাঠাতে। কিন্তু কথা বলার ধরনে তাদের সন্দেহ হয়। ইউএনও ও উপজেলা শিক্ষা কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করে তারা বুঝতে পারেন এটা প্রতারক চক্রের কাজ।

তাহিরপুর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা গোলাম রাব্বী জাহান বলেন, ‘ইউএনও স্যারের সঙ্গে যোগাযোগ করে প্রতারণার বিষয়টি নিশ্চিত হই। পরে তাহিরপুর থানায় এ ব্যাপারে অভিযোগ করি।’

জানা যায়, বুধবার সকাল ১০টার পর থেকে উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষককে এক প্রতারক নিজেকে ইউএনও পরিচয় দিয়ে কারো কাছে ০১৯০৫০৮১০০৮ নম্বর থেকে ফোন করে, আবার কারও কাছে ইউএনওর সরকারি গ্রামীণ সিমের নম্বর ব্যবহার করে বিদ্যালয়ে ল্যাপটপ দেবার কথা জানায়। দুপুরে ইউএনওর কার্যালয় থেকে ল্যাপটপ নিয়ে যাওয়ারও নির্দেশ দেয়। তবে এ জন্য ৭ হাজার টাকা বিকাশে পাঠানোর কথা বলে ওই প্রতারক।

প্রতারকচক্রের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে জানিয়ে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, ‘যাচাই-বাছাই করা হচ্ছে। প্রতারককে আইনের আওতায় আনতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’

(ঢাকাটাইমস/৭ফেব্রুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :