ঝিনাইদহে ৪ শিক্ষক ও ১৪ শিক্ষার্থী বহিষ্কার

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৫৫

ঝিনাইদহে এসএসসি সমমান দাখিলের গণিত পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে ১৪ শিক্ষার্থী ও ৪ শিক্ষককে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার শহরের সিদ্দিকীয়া আলিয়া কামিল মাদ্রাসা পরীক্ষাকেন্দ্রে এ ঘটনা ঘটে। নির্বাহী ম্যাজিস্ট্রেট জাফর সাদিক চৌধুরী তাদের বহিষ্কারের নির্দেশ দেন।

বহিষ্কৃতরা শিক্ষকরা হলেন- সিদ্দিকীয়া আলিয়া কামিল মাদ্রাসার শিক্ষক রেজাউল ইসলাম ও শামসুন্নাহার এবং জেলা সদরের বাড়িবাথান মাদ্রাসার শিক্ষক মাসুদুর রহমান, কানুহরপুর দাখিল মাদ্রাসার শিক্ষক আবু তালেব। এছাড়া বহিষ্কৃত শিক্ষার্থীরা ভূটিয়ারগাতী মাদ্রাসা, উত্তরকাস্ট সাগরা মাদ্রাসা, বাড়িবাথান মাদ্রাসা, ঘোড়শাল মাদ্রাসা, হাটগোপালপুর মাদ্রাসা, নুরনগর মাদ্রাসা, আড়মুখ মাদ্রাসা ও পঞ্চগ্রাম মাদ্রাসার ছাত্র।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জাফর সাদিক চৌধুরী জানান, পরীক্ষা পরিদর্শনকালে দেখা যায় সিদ্দিকীয়া আলিয়া কামিল মাদ্রাস কেন্দ্রের বিভিন্ন কক্ষে অনিয়ম চলছে। কোথাও শিক্ষার্থীরা সেট কোড পরিবর্তন করে দিচ্ছে, কোনো কোনো কক্ষে একে অন্যের এমসিকিউ প্রশ্নের সমাধান করে দিচ্ছে, কোথাও কক্ষ পরিবর্তন করে পরীক্ষা দিচ্ছে। তাদের এ কাজে সহযোগিতা করছেন কতিপয় শিক্ষক। বিষয়টি তদন্ত করে ১৪ শিক্ষার্থী ও ৪ শিক্ষককে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত শিক্ষার্থীরা বাকি পরীক্ষাগুলোতে অংশ নিতে পারবে না। আর শিক্ষকরাও পরীক্ষায় দায়িত্ব পালন করতে পারবেন না বলে ম্যাজিস্ট্রেট জাফর সাদিক চৌধুরী জানান।

ঢাকাটাইমস/০৭ফেব্রুয়ারি/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :