রাকসু নিয়ে সংলাপ শুরু: ছাত্র ফেডারেশনের সাত দাবি

রাবি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:০১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন আয়োজনে ছাত্র সংগঠনগুলোর সাথে আনুষ্ঠানিক সংলাপ শুরু করেছে বিশ্ববিদ্যালয়ের সংলাপ কমিটি।

বৃহস্পতিবার বিকালে প্রথম ছাত্র সংগঠন হিসেবে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রফেডারেশনের সাত সদস্যের দলটির সাথে আলোচনা করেন কমিটির সদস্যরা। বিকাল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত চলে সংলাপ।

ছাত্র ফেডারেশন নেতাদের সূত্রে জানা যায়, ছাত্র ফেডারেশনের পক্ষ থেকে ৭টি দাবি উত্থাপন করা হয়। এর মধ্যে আছে, ছাত্র সংগঠনগুলোর সহাবস্থানের লক্ষ্যে পরিবেশ পরিষদ গঠন করা, হলের বাইরে একাডেমিক ভবনে ভোট কেন্দ্র, ভোট কেন্দ্রগুলো সিসি টিভির আওতায় আনা, কোনো বিশেষ রাজনৈতিক দলকে সুবিধা না দেয়া, রাজনৈতিকভাবে বিতর্কিত নয়- এমন শিক্ষকদের নিয়ে নির্বাচন কমিশন গঠন করা ও রাকসুর সভাপতি ছাত্রদের মধ্য থেকে নির্বাচিত করা। এছাড়া বিশেষ রাজনৈতিক নিষেধাজ্ঞা তুলে নেয়ার দাবি জানান তারা।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশনের রাজনৈতিক শিক্ষাবিষয়ক সম্পাদক মহ্ব্বত হোসেন মিলন বলেন, আমাদের দাবির মধ্যে সভাপতি ছাত্রদের মধ্য থেকে নির্বাচিত হবে এই বিষয়টি সংশোধন করা সম্ভব নয় বলে জানিয়েছেন প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান। বাকিগুলো বিবেচনায় রাখা হবে বলে জানান তিনি।

আলোচনার সময় শাখা ছাত্র ফেডারেশনের সভাপতি কিংশুক কিঞ্জল, সহ-সাধারণ সম্পাদক শুভ্রত কর্মকার, প্রচার সম্পাদক ইসরাফিল আলম ও সদস্য আব্দুস সবুর লোটাস এবং আসমা উষা, অন্তু বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

অন্যদিকে রাকসু সংলাপ কমিটির আহবায়ক অধ্যাপক ড. লুৎফর রহমান, সদস্য সচিব অধ্যাপক আবু সাঈদ মো. নাজমুল হায়দার ও রাকসুর কোষাধ্যক্ষ মীর ইমাম ইবনে ওয়াহেদ উপস্থিত ছিলেন।

সংলাপ কমিটির সদস্য সচিব অধ্যাপক নাজমুল হায়দার বলেন, ছাত্র ফেডারেশনের সাথে মতবিনিময়ের মাধ্যমে আনুষ্ঠানিক আলোচনা শুরু করল রাকসু নির্বাচন সংক্রান্ত সংলাপ কমিটি। ধারাবাহিকভাবে দশটি সংগঠনের সাথে মতবিনিময় চলবে। আগামী ১২ তারিখ বিপ্লবী ছাত্র মৈত্রীর সাথে আলোচনায় বসা হবে।

(ঢাকাটাইমস/৭ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :