অন্যের জীবনের সিদ্ধান্ত নিয়ে আয় ২ লাখ টাকা

প্রকাশ | ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:১৪

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস

জীবন অন্যের, অথচ তার হয়ে সিদ্ধান্ত নেবেন আপনি। বাড়িতে বসেই এই কাজ করে আয় করতে পারবেন মাসে প্রায় ২ লাখ টাকার বেশি। ঠিকই পড়েছেন। এমনই এক অভিনব চাকরির বিজ্ঞাপন প্রকাশ করেছে একটি ওয়েবসাইটে। পোশাকি ভাষায় এই পদটাকে বলা হচ্ছে ‘ডিসিশন মেকার’।

কখনও কখনও জীবন আমাদের এমন মোড়ে দাঁড় করিয়ে দেয় যে, সিদ্ধান্ত নিতে পারি না আমরা। পরিবার বা প্রিয় বন্ধুদের কাছে ছুটে যেতে হয়। কিন্তু যদি সেখানেও বাধা থাকে।
ব্রিটেনের ব্রিস্টলের বাসিন্দা এক নারীর জীবন এখন অনেকটা এরকমই সমস্যার সম্মুখীন। তার জীবনে বেশ চড়াই-উৎরাই চলছে। ব্যক্তিগত বিষয়ে ঠিকঠাক সিদ্ধান্তও নিতে পারছেন না তিনি। কোনও সমস্যা নিয়ে আত্মীয়স্বজন, বন্ধুবান্ধবদের সঙ্গেও আলোচনা করতে পারছেন না।

ফলে বাধ্য হয়েই ডিসিশন মেকারের খোঁজে বিজ্ঞাপন দেন। তার হয়ে সমস্ত সঠিক সিদ্ধান্ত নিতে পারবেন এমন একজনের খোঁজে তিনি বার্ক.কম নামে একটি ওয়েবসাইটে বিজ্ঞাপন দিয়েছেন।

বার্ক.কম একটি ব্রিটিশ অনলাইন কেনাবেচা সংস্থা। ক্রেতা এবং বিক্রেতার মধ্যে সংযোগ স্থাপন করে এই সংস্থা। এই কেনাবেচার সাইটে নিজের প্রয়োজন জানিয়ে বিজ্ঞাপন দেন ওই নারী।

আপাতত এক মাসের জন্য এরকম একজন ডিসিশন মেকার নিয়োগ করতে চান ওই নারী। তার জন্য তাকে মাসে দুই হাজার পাউন্ড, যা বাংলাদেশি মুদ্রায় ২ লাখ ১৬ হাজার টাকা মাইনেও দেবেন বলে ওয়েবসাইটে উল্লেখ করেছেন। ফোন কল বা মেসেজের মাধ্যমে ২৪ ঘণ্টা ওই নারীর সংস্পর্শে থাকতে হবে।

তবে শুনতে যতটা সহজ মনে হয়, আসলে কিন্তু তা নয়। নিজের জীবনের সিদ্ধান্ত নিতেই যেখানে অনেক সময় হোঁচট খেতে হয় আমাদের, অন্যের জীবন সঠিক পথে চালনার কাজটা নিশ্চয় আরও বেশি কঠিন হবে।

(ঢাকাটাইমস/৮ফেব্রুয়ারি/এসআই)