ইনজুরিতে সাকিব, যাওয়া হচ্ছে না নিউজিল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:২৬ | প্রকাশিত : ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৫৫

ফের চোটের মুখে পড়লেন বাংলাদেশের টেস্ট এবং টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনালে ব্যাটিংয়ের সময় আবারও বাম হাতের আঙুলেই চোট পেয়েছেন তিনি। যার কারণে আপাতত নিউজিল্যান্ড সফরে যাওয়া হচ্ছে তার। 

গেল এক বছরের বেশিরভাগ সময়ই ইনজুরিতে কাটিয়েছেন সাকিব আল হাসান। চোটের ধকল সেরে কি দুর্দান্ত ফর্মেই না ছিলেন। বিপিএলে সর্বোচ্চ উইকেট শিকারের পাশাপাশি অলরাউন্ডিং পারফরম্যান্সে জিতেছেন টুর্নামেন্ট সেরার পুরস্কার। দারুণ ছন্দ নিয়ে আজ রাতে নিউজিল্যান্ডে পাড়ি দেওয়ার কথা ছিল। কিন্তু সেই স্বপ্ন আর পূরণ হলো না। ইনজুরি ‘অভিশাপ’ আবারও মাঠের বাইরে ঠেলে দিল দেশের ক্রিকেটের প্রাণ সাকিব আল হাসানকে।

শুক্রবার কুমিল্লার বিপক্ষে মাত্র পাঁচ বল মোকাবেলা করেছেন সাকিব। ওই পাঁচ বলই সর্বনাশ ডেকে আনল ।১১তম ওভারটির ৫ নম্বর বলে থিসারা পেরেরার একটি শর্ট বল সাকিবের বাঁহাতের অনামিকায় আঘাত করে। ম্যাচ শেষে এক্সরে রিপোর্টে চিড় ধরা পরে। এই বিষয়ে বিসিবি ডাক্তার দেবাশীষ চৌধুরী এক বিবৃতিতে জানান,‘ম্যাচের পরেই সাকিবের এক্সরে করানো হয়েছে এবং আমরা নিশ্চিত হয়েছি তার আঙুলে চিড় আছে। তার চোট সেরে উঠতে কমপক্ষে তিন সপ্তাহ সময় লাগবে।’

সাকিব আল হাসানকে ছাড়াই আজ তামিম ইকবাল,মোহাম্মদ সাইফ উদ্দিন ও রুবেল হোসেনকে নিয়ে নিউজিল্যান্ডের উদ্দেশে উড়াল দেবেন ওয়ান অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আগামী ১৩ ফেব্রুয়ারি শুরু হবে কিউইদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ওয়ানডের পাশাপাশি নিউজিল্যান্ডে তিনটি টেস্ট খেলবে টাইগাররা। ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হবে টেস্ট সিরিজ। দ্বিতীয়টি হবে ৮ মার্চ। তার মাঝে চোট কাটিয়ে উঠলে দ্বিতীয় টেস্ট থেকে মাঠে ফিরতে পারেন অধিনায়ক সাকিব আল হাসান। তিন ম্যাচ সিরিজে শেষ টেস্টটি শুরু হবে ১৬ মার্চ থেকে।

(ঢাকাটাইমস/ ৯ফেব্রুয়ারি /এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :