বিএনপির অনেকে ভোটে আসবেন, কাদেরের কাছে তথ্য

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:২২ | প্রকাশিত : ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:২০

বিএনপি উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা দিলেও দলটির অনেক নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন বলে খবর রয়েছে ওবায়দুল কাদেরের কাছে।

শনিবার আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সাধারণ সম্পাদক এ তথ্য জানান। আগামী ১০ মার্চ অনুষ্ঠেয় প্রথম পর্বে চেয়ারম্যান পদে প্রার্থীর নাম ঘোষণা করতে সাংবাদিকদের সামনে আসেন তিনি।

৩০ ডিসেম্বরের ভোটে কারচুপির অভিযোগ এনে বিএনপি বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে আর কোনো নির্বাচনে না যাওয়ার ঘোষণা দিয়েছে। তবে জাতীয় নির্বাচনের আগে বিএনপিকে ভোটে আনতে সরকারি দলের যে চেষ্টা ছিল, স্থানীয় নির্বাচনের ক্ষেত্রে সেটা দেখা যাচ্ছে না। নির্বাচন কমিশনও এ ক্ষেত্রে নিষ্পৃহ ভূমিকা নিয়েছে।

ওবায়দুল কাদের বলেন, ‘বিরোধী দল শক্তিশালী হলে গণতন্ত্রের জন্য ভালো। বিএনপি দুর্বল হোক, সেটা আমরা চাই না। কিন্তু তারা নিজেদের নেতিবাচক রাজনীতির জন্য দুর্বল হলে আমাদের কিছু করার নেই। তবে রাষ্ট্রের থেকে খবর পেয়েছি বিএনপির অনেকেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নেবে।’

এক প্রশ্নে আওয়ামী লীগ নেতা বলেন, ‘বিএনপি নির্বাচনে অংশ নেওয়ার আগেই হেরে যায়। তারা নালিশের রাজনীতি করছে। তারা নেতিবাচক রাজনীতি আঁকড়ে ধরে আছে। তারা পুরনো মরচে ধরা নেতিবাচক রাজনীতির হাতিয়ার ব্যবহার করছে।’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ স্বপন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৯ফেব্রুয়ারি/এনআই/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :