সপ্তাহব্যাপী পরিচ্ছন্নতা অভিযানে ইসলামী আন্দোলন

প্রকাশ | ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৪৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

‘সুন্নাতের আমল করি-পরিচ্ছন্ন নগর গড়ি’- এই শ্লোগান নিয়ে সপ্তাহব্যাপী পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছে চরমোনাইয়ের পীরের নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন।

পরিচ্ছন্ন নগরীর পাশাপাশি এ বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শনিবার বিকাল সাড়ে তিনটায় রাজধানীর বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে এই অভিযানের উদ্ধোধন করা হয়। ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত ঢাকা মহানগর দক্ষিণ এলাকায় এই কর্মসূচি চলবে।

ইসলামী আন্দোলনের কর্মীরা বায়তুল মোকাররম উত্তরগেট এলাকার সড়কের আবর্জনা পরিস্কার করেন।

এর আগে সংক্ষিপ্ত সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাহবুবুর রহমান বলেন, ‘ঢাকা শহরের ৫৮ টি খাল দখল মুক্ত করতে জনমত গঠন করতে হবে। ময়লা-আবর্জনা পরিবহনের ক্ষেত্রে ইঞ্জিন ও ইঞ্জিনবিহীন গাড়িতে ঢাকনা সংযোজন করা বাধ্যতামূলক করতে হবে। ডিজিটাল সাইনর্বোড, সকল গণপরিবহন, যাত্রী ছাউনিসহ পাবলিক প্লেস গুলোতে সরকারিভাবে জনসচেতনতামূলক বিজ্ঞাপন প্রচার করতে হবে। ইলেক্ট্রনিক মিডিয়া, প্রিন্ট মিডিয়াসহ সকল সংবাদ মাধ্যমে জনসচেতনতামূলক বিজ্ঞাপন প্রচার করতে হবে।’

সভাপতির বক্তব্যে দলের নেতা ইমতিয়াজ আলম ঢাকা শহরের সকল খাল দখলমুক্ত করা, নগরীর জনসংখ্যা বিবেচনায় পর্যাপ্ত পাবলিক টয়লেট নির্মাণ এবং তা সর্বসাধারণের জন্য উন্মুক্ত করার দাবি জানান।

ঢাকাটাইমস/০৯ফেব্রুয়ারি/ডব্লিউবি